প্রগতি সরণি রোড এ দরকার একটি ওভার ব্রিজ

কিছুদিন আগে সড়ক দুর্ঘটনায় মারা গেল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্রাহাম চৌধুরী, দুর্ঘটনাটি ঘটে ছিল প্রগতি সরণির জেব্রাক্রসিং এর সামনে।

সুপ্রভাত নামে একটি বাস খুব দ্রুত এসে ছাএ এর উপর দিয়ে গাড়ি চালিয়ে চলে যায় ঘটনাস্থলেই আব্রাহাম চৌধুরী মারা যান। এ নিয়ে সারাদেশে তোলপাড়, অবরোধ, ঢাকাসহ সারাদেশে শুরু হয় ধর্মঘট।

অবশেষে মাননীয় মেয়র এর আশ্বাসে সবাই ধর্মঘট করলে নিতে বাধ্য হন।

কারণ বলা হয় এখানে তৈরি করা হবে আব্রাহাম চৌধুরী নামে একটি ওভারব্রিজ।

কিন্তু আজও তো তা হলোনা।

প্রত্যক্ষদর্শী একজন ঘটনাস্থলে একজন পথচারীর সাথে সকাল বিডি টুয়েন্টিফোর এর সাক্ষাৎ হয় সাক্ষাতে তিনি বলেন এখানে ওভারব্রিজ হওয়ার কথা ছিল কিন্তু আজও তা হচ্ছে না এ নিয়ে আমরা কার কাছে যাব। আমরাতো আশ্বাস চাইনা তার বাস্তবায়ন চাই।

দেখা যায় এখনো মানুষ জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পার হচ্ছে ওভারব্রিজ হওয়ার কথা ছিল ভিত্তিপ্রস্তর স্থাপন হলো তারপর আর কোন কাজ হলোনা।

ছবিতে দেখা যাচ্ছে মানুষ ঝুঁকি নিয়ে দৌড়ে রাস্তা পার হচ্ছে অথচ রাস্তায় চারপাশে দিয়ে দেয়া হয়েছে বেড়াজাল ,কোথাও মানুষ পার না হতে পারায় সামনের এই রাস্তাটি দিয়ে পার হচ্ছে কিন্তু নেই কোন ওভারব্রিজ।

সাধারণ মানুষের একটাই আশা এখানে যেন একটা ওভারব্রিজ করে দেওয়া হয়।

এই এলাকার আশেপাশে অনেক নামিদামি মার্কেটে রয়েছে যেখানে প্রতিদিনই যাতায়াত করছে অসংখ্য মানুষ বৃদ্ধ বয়সের শিশু থেকে শুরু করে সবাই।

কাউসার সাহেব নামে এক মারকেট চাকরিজীবী বিক্রয় কর্মীর সাথে কথা বলে আমরা জানতে পারি তিনি এখানে যে কোন একটি নামিদামি মার্কেটে কর্মরত আছেন চাকরির জন্য অথচ প্রতিদিনই তাকে জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পার হয়ে অফিসের দিকে আসা লাগছে।

তার সাথে আরও জানা যায় সে যখন বাসা থেকে বের হয় বাসায়  জীবিত হয়ে ফিরবে কি না এ ধরনের কোনো নিশ্চয়তা তারা পায় না।

নেই এখানে কোনও ট্রাফিক পুলিশ,সিগন্যাল দিলে গাড়ি থামবে মানুষ পার হবে এ ধরনের কোনো নিশ্চয়তা নেই এখানে।

গাড়ি দ্রুত গতিতে চলছে তার মনের মতো করে।

এলাকাবাসীর একটাই দাবি ওভারব্রিজ যদি এখন করে দেয়া সম্ভব না হয়। সব সময়ের জন্য এখানে ট্রাফিক সিগনাল রাখা দরকার ট্রাফিক পুলিশ দরকার তাহলে ট্রাফিক  পুলিশ যখন সিগন্যাল দেবে তখনই মানুষ রাস্তা পার হবে এতে হয়ত বেচে যেতে পারে অনেক অসহায় মানুষের জীবন।

আরেকজন পথচারীর তন্ময় হাসান আমাদের জানান, এ দেশে কোন প্রকার দুর্ঘটনা ঘটলেই এদেশের মানুষ নড়েচড়ে বসে।  পরে তা ফেসবুকে ভাইরাল হতে থাকে আস্তে করে সবই ঠান্ডা হয়ে যায়।

এবং এদেশে অনেক জায়গা আছে যেখানে কোন ওভারব্রিজের দরকার নেই কিন্তু সেখানে ওভারব্রিজ দেওয়া হয়েছে।

আর যেখানে ওভারব্রিজের দরকার সেখানে দেয়া হচ্ছে না পর্যাপ্ত পরিমাণ ওভারব্রিজ।

তাই এদেশের সাধারন জনগনের একটাই দাবি প্রগতি সরণীর জনগণের একটাই দাবি খুব দ্রুত সময়ে জ এই জায়গাটাতে একটা ওভার ব্রিজ করে দেয়া হয়।

সকাল বিডি টুয়েন্টিফোর ডটকম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!