সোনারগাঁয়ে অলিপুরা থেকে সনমান্দী রাস্তা পাকাকরণের দাবীতে ২য় দফায় এলাকাবাসীর মানববন্ধন

সকালবিডি টুয়েন্টিফোর ডটকমঃ সোনারগাঁয়ে রাস্তা পাকাকরণের দাবীতে সনমান্দী ইউনিয়ন এর ৪নং ওয়ার্ড মেম্বার পদপ্রার্থী পনির শিকদারের উদ্যোগে স্থানীয় এলাকাবাসি মানববন্ধন পালন করেছে। মানববন্ধনে স্থানীয় বাসিন্দা মনির শিকদার, করিম শিকদার,খোকন শিকদার,আবুল হোসেন, জয়নাল আবেদিন ও ফয়সাল আহমেদ সহ বিভিন্ন গ্রামের শতাধিক পুরুষ, শিশু ও বৃদ্ধসহ শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

শুক্রবার (০৫ই মার্চ) বিকাল সাড়ে ৪টা হতে সন্ধ্যা ৫টা পর্যন্ত ঘন্টাব্যাপী অলিপুরা কবরস্হান এর সামনের রাস্তায় এলাকাবাসি এই মানববন্ধন কর্মসূচী পালন করে। এ সময় বক্তব্য রাখেন স্থানীয় বাসিন্দা আবুল হোসেন, ফয়সাল, খোকন, জয়নাল, পনির শিকদারসহ প্রমূখ।

মানববন্ধননে অলিপুরা কবরস্থান থেকে সনমান্দী পর্যন্ত রাস্তাটি দ্রুত পাকাকরণ করার দাবী জানানো হয়।

স্থানীয় এলাকাবাসি জানান, অলিপুরা কবরস্থান থেকে সনমান্দী পর্যন্ত রাস্তাটির দৈর্ঘ্য প্রায় ৫কিলোমিটার।সোনারগাঁ উপজেলার সনমান্দী ইউনিয়নের অন্তর্গত শতবর্ষের এই রাস্তাটি দিয়ে সনমান্দী, ছনকান্দা, বৈদ্যেরকান্দী, মারবদী, কাইফাইয়াকান্দা, কান্দাপাড়া সাজালেরকান্দী সহ ৬/৭ টি গ্রামের প্রায় ৬/৭ হাজার মানুষ যাতায়াত করে। এসব গ্রামের ছাত্রছাত্রী স্কুল মাদরাসাসহ ঢাকার শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যাতায়াত করে।

এছাড়া বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন ব্যবসায়ী ও সাধারণ মানুষ এই রাস্তা দিয়ে শহরে যাতায়াত করে।

কিন্তু দীর্ঘদিন ধরে পাকাকরণ না করায় বর্তমানে এই রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। পুরো দেড় কিলোমিটার রাস্তা খানাখন্দে ভরে গেছে। বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টি হলে সৃষ্ট গর্তে এই রাস্তা দিয়ে চলাচল করা যায় না। এই রাস্তা দিয়ে চলাচলের সময় ট্রাক, ট্রাক্টর, অটোরিক্সা, মোটরসাইকেল, বাইসাইকেলসহ বিভিন্ন যানবাহন গর্তে পড়ে যায়। এতে অনেকেই আহত হয়েছেন। বিশেষ করে কোন রোগী নিয়ে রাস্তা দিয়ে যাওয়ার সময় তাদের অবস্থা আরো অবনতি হয়ে পড়ে। এছাড়া কোন মৃত মানুষকে দাফন করার জন্য খাটিয়া নিয়ে চলাচল করাও খুবই কষ্টকর হয়ে পড়ে। ফলে চরম দুর্ভোগ পোহাতে হয় এসব গ্রামের মানুষকে।

এলাকাবাসি জানান, জাতীয় সংসদ সদস্য নারায়নগঞ্জ-৩(সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা এমপি’র ও সনমান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ সহযোগিতায় এই রাস্তাটি টেন্ডার ও বাজেট পাশ হয়েছে।

রাস্তাটি দ্রুত পাকাকরণ কাজ সম্পন্ন করতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকসহ উধ্বর্তন কর্তৃপক্ষের নিকট স্মারকলিপি প্রদান করা হবে বলে মানববন্ধন থেকে জানানো হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!