আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি নজরুল ইসলাম এর গভীর শ্রদ্ধাঞ্জালী

সকালবিডি টোয়েন্টিফোর ডটকম: সকালবিডি টুয়েন্টিফোর ডটকমঃ ১৯৫২ সালের ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এই দিনে যারা বাংলা ভাষাকে রাষ্ট্র ভাষা হিসেবে প্রতিষ্ঠা করার জন্য বুকের তাজা রক্ত দিয়ে গেছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন বারদী ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মোঃ নজরুল ইসলাম।

এ মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে তিনি এক বিবৃতিতে গণ্য মাধ্যমকে জানান। ১৯৫২ সালে যারা মায়ের ভাষা প্রাণের ভাষা বাংলা ভাষাকে রক্ষা করার জন্য লাল রক্তে রঞ্জিত হয়েছিল ঢাকার রাজপথ বাংলার দামাল সন্তানেরা যারা জীবন বাজি রেখে বাংলাকে মায়ের ভাষা হিসেবে প্রতিষ্ঠা করার জন্য বুকের তাজা রক্ত দিয়ে আমাদের বাংলা ভাষায় কথা বলার সুযোগ করে দিয়েছে তাদেরকে অন্তরস্হল থেকে গভীর শ্রদ্ধা জানাই।

পৃথিবীর ইতিহাসে মাতৃভাষার জন্য রাজপথে বুকের রক্ত দেওয়ার নজির এটিই প্রথম। আজ আমরা উচ্চ স্বরে বলতে পারি যারা বাংলা ভাষার জন্য জীবন দিয়ে গেছে আমরা তাদের আমরা কখনো ভুলব না। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা দেখিয়ে আমরা সবাই সঠিক বানান সঠিক উচ্চারন করি ও সঠিক ভাবে লেখি। ও তাদের দেখানো পথচলা হোক আমাদের নতুন দিনের অঙ্গিকার মাদক মুক্ত একটি সুস্থ সমাজ গড়ে উঠুক এ প্রতয় ব্যাক্ত করছি ও বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে নেতৃত্বে কাজ করে যাব ও স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলব।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!