বন্দর কেউঢালা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

মীমরাজ রাহুল, নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন চলমান প্রক্রিয়া হিসেবে নারায়ণগঞ্জ বন্দর উপজেলার মদনপুর ইউপি কেওঢালা এলাকায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ১০-০২-২২ইং সকাল ১০.৩০ ঘটিকা হইতে ৫.০০ ঘটিকা পর্যন্ত আঞ্চলিক বিপনন বিভাগ-সোনারগাঁও আওতাধীন জোনাল বিপনন অফিস সোনারগাঁও এর উদ্যেগে ও বন্দর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমাতুজ্জোহরা এর নেতৃত্বে অবৈধ গ্যাস পাইপ লাইন বিচ্ছিন্ন করন ও মোবাইল কোর্ট পরিচালিত হয়। মোবাইল কোর্ট কর্তৃক বন্দর থানা এলাকার আওতাধীন বাগদোবাড়িয়া কেওঢালা মদনপুর বন্দর নারায়ণগঞ্জ এলাকায় অবৈধ গ্যাস ব্যাবহারের কারনে নিউ কোবরা কয়েল ফ্যাক্টরী (ট্রাই এঙ্গেল কনজুমার) প্রোপাইটর মোঃ সোহেল খান এর সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সেই সাথে মামলা দায়ের করা হয়। পাশাপাশি আল-মদিনা ব্রিকস (বিআরবি) মালিক মোঃ গোলাম মোস্তফা হতে নগদ ৫০০০০/(পঞ্চাশ) হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া বিভিন্ন কয়েল ফ্যাক্টরী ও অবৈধ গ্যাস সংযোগের দায়ে বিজয় (২২), হাবিবুর রহমান (৫৮), আক্তার হোসেন (৬০) নামক ০৩ (তিন)জনকে গ্রেফতার করা হয়। সেই সাথে শাকিল (ওয়েল্ডার), এলাহী(৩৫)মামুন(৪০) হাসিনা বেগম(৪৪)মোঃ ইব্রাহীম মিয়া(৬৫) মোঃ মোহসিন (৩০) ইলিয়াস (৩৫) আমানউল্লাহ (৪৫) বিল্লাল (৫০) আনিস(৩৫) সফিউল্লাহ ও আতিক সহ অজ্ঞাতনামা ১০/১৫ জনের সংঘবদ্ধ চক্রের নামে ৩” ব্যাসের দুই কিলোমিটার অবৈধ বিতরন লাইন স্থাপনের দায়ে মামলা দায়ের করা হয়।

একটি স্পট হতে ১০০০ ফুট অবৈধ পাইপ জব্দ করা হয়েছে। যা আনুমানিক ৮০০টি বাড়ির ১৫০০ অবৈধ চুলা বিচ্ছিন্ন করা হয়। যাহারা অবৈধভাবে গ্যাস সংযোগ গ্রহন করেছে এবং যারা গ্রামের সাধারন মানুষকে গ্যাসের প্রলোভন দেখিয়ে অনাকাংখিত ভয়াবহ গ্যাস দূর্ঘটনার দিকে ঠেলে দিয়েছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হইবে।

এখন থেকে নারায়নগঞ্জ জেলা প্রশাসনের সহায়তায় মোবাইল কোর্টের মাধ্যমে নিয়মিতভাবে অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। অভিযান পরিচালনাকালে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর সাথে উপস্থিত ছিলেন প্রকৌশলী মোঃ সুরুজ আলম-উপ-মহাব্যাবস্থাপক (আবিবি সোনারগাঁও), প্রকৌশলী মোঃ মিজবাহ-উর রহমান-ব্যাবস্থাপক (জোবিঅ), প্রকৌশলী মোঃ রফিকুজ্জামান-ব্যাবস্থাপক (ইএসএস)। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপব্যাবস্থাপক, প্রকৌশলী, ও সহকারী কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!