নেট ইম্প্যাক্ট ড্যাফোডিলের উদ্যোগে পার্সোনাল ব্র‍্যান্ডিং ওয়েবিনার অনুষ্ঠিত

আক্তারুজ্জামান আশিক, ড্যাফোডিল ক্যাম্পাস প্রতিনিধিঃ নেট ইম্প্যাক্ট ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃক ১৫ ফেব্রুয়ারি আয়োজিত হয়ে গেলো পার্সোনাল ব্র‍্যান্ডিং ওয়েবিনার ২০২২। এই ওয়েবিনারে বাংলাদেশ ও দেশের বাইরের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

নেট ইম্প্যাক্ট ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষার্থী ও উদ্যোক্তাদের বিভিন্ন ধরনের ওয়েবিনার, ওয়ার্কশপ এবং কেস ডিসকাশনের মাধ্যমে স্কিল ডেভেলপমেন্ট এ কাজ করছে। কভিড-১৯ পরিস্থিতির কারণে এবারের পার্সোনাল ব্র‍্যান্ডিং ওয়েবিনারটি অনলাইনে অনুষ্ঠিত হয়। প্রতিটি আয়োজনের মতো এবারের ওয়েবিনারটিও বেশ জমজমাটভাবে সম্পন্ন করেছে আয়োজক কমিটি। আয়োজক কমিটির পক্ষ থেকে নেট ইম্প্যাক্ট ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রেসিডেন্ট মোঃ মাহমুদুজ্জামান বলেন, নেট ইম্প্যাক্ট ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শুরু থেকেই শিক্ষার্থীদের একজন সফল উদ্যোক্তা বা নিজস্ব ক্ষেত্রে সফল হতে সাহায্য করছে। আমরা পার্সোনাল ব্র‍্যান্ডিং ওয়েবিনারসহ বিভিন্ন আয়োজনের মাধ্যমে উদাহরণস্বরূপ অন্তত পাঁচজন শিক্ষার্থীকে হলেও সফল করতে চাই। আর আমাদের এসব আয়োজনে যেসব শিক্ষার্থীকে প্রতিভাবান মনে হয় তাদের ইন্টার্নশিপ, ক্যারিয়ার গড়ার সুযোগ, উপহারসহ নিজেদের গড়ে তোলার জন্য সকল সহযোগিতা প্রদান করা হয়।

ব্যাক্তিগত স্কিল ডেভেলপমেন্ট এর ক্ষেত্রে পার্সোনাল ব্যান্ডিং অত্যন্ত গুরুত্বপূর্ণ। নেট ইম্প্যাক্ট ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এবারের পার্সোনাল ব্র‍্যান্ডিং ওয়েবিনার এ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনোভেশন এন্ড এন্টারপ্রেনারশীপ বিভাগের প্রধান মো. কামরুজ্জামান দিদার। এছাড়াও ওয়েবিনারে স্পিকার ছিলেন এমপ্লয়াবিলিটি ৩৬০ এর মেন্টর, বেস্ট সেলার লেখক এবং বিএসডিআই এর এক্সিকিউটিভ ডাইরেক্টর কে এম হাসান রিপন। ওয়েবিনারটিতে অংশ নিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনোভেশন এন্ড এন্টারপ্রেনারশীপ বিভাগের প্রধান মো. কামরুজ্জামান দিদার তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, কেউ যখন কর্পোরেট জগতে প্রবেশ করে তখন তার জন্য পার্সোনাল ব্র‍্যান্ডিং খুব গুরুত্বপূর্ণ বিষয়ে পরিণত হয়। তাই কর্পোরেট জগতে প্রবেশের আগেই পার্সোনাল ব্র‍্যান্ডিং কি, কিভাবে পার্সোনাল ব্যান্ডিং করা যায় এ বিষয়গুলো জানা প্রয়োজন। এছাড়াও তিনি নেট ইম্প্যাক্ট ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগগুলোরও প্রশংসা করেন।

এবারের পার্সোনাল ব্র‍্যান্ডিং ওয়েবিনারটিতে পার্সোনাল ব্র‍্যান্ডিং এর নানা টুলস ও কৌশল এর পাশাপাশি স্কিল ডেভেলপমেন্ট, নেটওয়ার্ক ডেভেলপমেন্ট, অভিজ্ঞতা অর্জনের পদ্ধতি সম্পর্কেও বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়াও একজন শিক্ষার্থী কিভাবে তার একাডেমিক শিক্ষায় ভালো করতে পারে সে বিষয়টি সম্পর্কেও বিস্তারিত জানানো হয় ওয়েবিনারটিতে। ওয়েবিনারটির স্পিকার জনান কে এম হাসান রিপন সেশনে অংশ নিয়ে জানান, নেট ইম্প্যাক্ট ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এই ওয়েবিনারটির আয়োজন সত্যিই প্রশংসনীয়। আসলে প্রতিটি মানুষের জীবনেই কোনো না কোনো ক্ষেত্রে পার্সোনাল ব্যান্ডিং এর প্রয়োজন হয়। একজন শিক্ষার্থী যখন তার কর্পোরেট জগতে প্রবেশের আগেই নিজের পার্সোনাল ব্যান্ডিং করতে শিখে যায় তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়না। এছাড়াও তিনি তিন শতাধিক দেশী-বিদেশী শিক্ষার্থীর পার্সোনাল ব্যান্ডিং এ আগ্রহ প্রকাশেরও প্রশংসা করেন।

উল্লেখ্য, নেট ইম্প্যাক্ট যুক্তরাষ্ট্রভিত্তিক বিশ্বের অন্যতম বড় একটি অলাভজনক সংস্থা যারা শিক্ষার্থী এবং পেশাজীবিদের ব্যবসায়িক স্কিল ডেভেলপমেন্টসহ সামাজিক ও পরিবেশগত উন্নয়নে সহযোগিতা করে থাকে। বাংলাদেশে এই সংস্থাটির একটি চ্যাপ্টার হিসেবে কাজ করছে নেট ইম্প্যাক্ট ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!