ব্রিটিশ কাউন্সিল অ্যাওয়ার্ড পেলেন রাকিবুল ইসলাম ইফতি

সকালবিডি টোয়েন্টিফোর ডটকম: ১৫ ডিসেম্বর ২০২২ ঢাকায় ব্রিটিশ কাউন্সিল অফিসে আয়োজিত লিডারশীপ সিম্পোজিয়ামে সারাদেশের সেরা প্রজেক্টগুলোর অন্তর্ভূক্ত হয়ে এই পুরষ্কার অর্জন করে।

ব্রিটিশ কাউন্সিল ও দি হাঙ্গার প্রজেক্ট এর যৌথ পরিচালিত লিড বাংলাদেশ প্রজেক্টের আওতাধীন তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ে জনগণকে সচেতন করতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ড স্থানীয় কাউন্সিলর মতিউর রহমান মতি ও ৪, ৫, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারা বেগমের অফিসের সাথে সমন্বয় করে জনগণকে নিয়ে উঠান বৈঠক, শিক্ষক, সাংবাদিক, পেশাজীবী ও সমাজকর্মদের নিয়ে মতবিনিময় সভা, লিফলেট ও তথ্য অধিকার ফরম বিতরণসহ বিভিন্ন স্থানে ক্যাম্পেইন এবং স্থানীয় স্কুল, কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের ও স্থানীয় যুব সংগঠনের সদস্যদের নিয়ে তথ্য অধিকার বিষয়ক বিশেষ কর্মশালা আয়োজন রাকিবুল ইসলাম ইফতি’র নেতৃত্বে ‘‘তথ্যকুুঞ্জ’’ টিম কাজ করেছে।

উল্লেখ্য তথ্যকুুঞ্জ টিম তথ্য অধিকার আইন-২০০৯ (Right To Information Act-2009) সম্পর্কে জনগনকে অবহিত/সচেতন করে তুলতে আপ্রাণ কাজ করে যাচ্ছে।

একই সাথে ছাত্র ও যুবদের সচেতন নাগরিক হিসেবে দায়িত্ব ও কর্তব্য পালনে উৎসাহী করে সেবা গ্রহণের মাধ্যমে সংশ্লিষ্ট সরকারী এবং বেসরকারি প্রতিষ্ঠান সমূহের মধ্যে জোরদার সম্পর্ক স্থাপনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

মূলত দি হাঙ্গার প্রজেক্ট ও ব্রিটিশ কাউন্সিলের পরিচালিত লীড বাংলাদেশ প্রজেক্টের মাধ্যমে বাংলাদেশের ৬ টি অঞ্চলে (ঢাকা, সিলেট, রাজশাহী, চট্রগ্রাম, খুলনা, চুয়াডাঙ্গা) ইয়ুথ লীডারশীপ ট্রেনিংপ্রাপ্ত তরুনেরা জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন অভীষ্ট-১৭ পূরণের লক্ষ্যে বিভিন্ন সামাজিক সমস্যা, আইন ও অধিকার, সামাজিক উন্নয়ন, জলবায়ু পরিবর্তন এবং আত্নকর্মসংস্থান সহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।

তথ্যকুুঞ্জ টিম হচ্ছে ইয়ুথ লীডারশীপ প্রশিক্ষণপ্রাপ্ত ১১৫৫ নং (বি) ব্যাচের তরুনদের একটি সামাজিক কর্ম উদ্যোগ/প্রকল্প বা প্রজেক্ট।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!