বৃষ্টির জন্য গফরগাঁওয়ে বিশেষ নামাজ আদায়

আশিকুজ্জামান মিজান | ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহের গফরগাঁওয়ে গ্রীষ্মের প্রচন্ড খরা, অনাবৃষ্টি থেকে রক্ষা পেতে ইসতিসকার নামাজ আদায় করেছেন এলাকাবাসী। ধর্মপ্রাণ মুসলমানরা এ নামাজ আদায় করেছেন।

নামাজ শেষে অনাবৃষ্টি ও প্রচণ্ড খরা থেকে রেহাই পেতে মহান রবের কাছে বিশেষ মোনাজাত করা হয়েছে।

এমন পরিস্থিতিতে ময়মনসিংহের গফরগাঁও উপজেলা ওলামা সমিতির উদ্যোগে বৃষ্টি চেয়ে উপজেলার তিনটি স্থানে ইসতিসকার নামাজ ও বিশেষ দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।রোববার (২১ আগস্ট) বেলা ১১টার দিকে উপজেলার পৌর শহরে ইমামবাড়ী মাঠে, টাংগাব ইউনিয়নে ইসমাঈল হাজী বালিকা দাখিল মাদরাসা মাঠে ও গফরগাঁও ইউনিয়নে আল্লামা আব্দুল আলীম আল হোসাইনী কমপ্লেক্স মাদরাসা মাঠে এই নামাজ আদায় করেন আলেম, ওলামা ও ধর্মপ্রাণ মুসল্লিরা।

ইমামবাড়ি মাঠে উপজেলা ওলামা সমিতির সভাপতি মাওলানা আজিজুর রহমান এ বিশেষ নামাজে ইমামতি ও দোয়া মোনাজাত পরিচালনা করেন। মোনাজাতের আগে মুসল্লিরা তওবা করেন।নামাজে অংশ নেওয়া মুসল্লিরা জানান, তীব্র দাবদাহ ও অনাবৃষ্টির কারণে শুকিয়ে গেছে মাঠ-ঘাট, কৃষিজমি। ফসল উৎপাদন নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন তারা। তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন।

গফরগাঁও ওলামা সমিতির সভাপতি মাওলানা আজিজুর রহমান বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় হাহাকার চলছে। কৃষকসহ মানুষের দুর্ভোগ চরমে। এই দুর্ভোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জনসহ আনুগত্য প্রকাশে এই নামাজ আদায় ও দোয়া মোনাজাত করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!