ইরানের ‘সরকার পরিবর্তন’ করতে চায় যুক্তরাষ্ট্র: রুহানি

ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে ইরান-যুক্তরাষ্ট্র সম্পর্ক। চলছে বাকযুদ্ধ আর পাল্টাপাল্টি হুমকি। তারই জের ধরে ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, বর্তমান মার্কিন প্রশাসন ইরানের সরকার পরিবর্তনের জন্য তেহরানের বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত রয়েছে। কিন্তু ওয়াশিংটনের সব ষড়যন্ত্র ব্যর্থ করে দেবে ইরান।

তেহরান বিশ্ববিদ্যালয়ের শিক্ষাবর্ষ শুরু উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রেসিডেন্ট রুহানি বলেন, ‘ইসলামি প্রজাতন্ত্র ইরান ও এর সরকারের বিরুদ্ধে বর্তমান মার্কিন প্রশাসন যতটা বিদ্বেষপূর্ণ গত ৪০ বছরে এতটা বিদ্বেষী সরকার আমেরিকায় কখনো ছিল না।’ তিনি আরও বলেন, ‘আমেরিকা মনস্তাত্ত্বিক যুদ্ধ দিয়ে শুরু করেছে, তাদের পরবর্তী লক্ষ্য হচ্ছে অর্থনৈতিক যুদ্ধ এবং তারা ইরানকে অকার্যকর বলে চিহ্নিত করতে চায় এবং তাদের চূড়ান্ত লক্ষ্য হচ্ছে ইরানে অস্থিতিশীলতা সৃষ্টির মাধ্যমে সরকার ব্যবস্থা পরিবর্তন করা।’

এ সময় প্রেসিডেন্ট রুহানি বলেন, একটা সময় ছিল যখন একজন ব্যক্তি ইরানের সঙ্গে শত্রুতা করতেন এবং বাকিরা মধ্যমপন্থা অবলম্বন করতেন কিন্তু এখন একই মানসিকতার লোক হোয়াইট হাউজে জড়ো হয়েছে’ কিন্তু ইরান আগেও বিভিন্ন ক্ষেত্রে আমেরিকাকে পরাজিত করেছে এবং আবারও ঐক্য ও সমন্বয়ের মাধ্যমে সব ষড়যন্ত্র ব্যর্থ করবে।

সূত্র: পার্স টুডে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!