জেদ্দা কনসাল জেনারেলের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ

সৌদি আরবের কনস্যুলেট জেনারেল জেদ্দায় কর্মরত বর্তমান কনসাল জেনারেল ফয়সাল’র বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। এছাড়াও কনসাল জেনারেলের কাছে নিরাপত্তা হীনতায় ভূগছে প্রবাসী বাঙ্গালিরা।

সম্প্রতি এক গোপন তথ্যের ভিত্তিতে জানা গেছে সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে সৌদি পুলিশ অভিযান চালিয়ে একটি মেয়েকে উদ্ধার করেছে। মেয়েটির নাম মিনারা খাতুন,এই মেয়ে কে নিয়ে অনেক লজ্জাস্কর ঘটনা তিনি ঘটিয়েছেন কনসাল জেনারেল ফয়সাল । এদিকে এ বিষয়ে বাংলাদেশী রাষ্ট্রদূত অবগত আছেন বলে জানা যায়। উনার আদেশ ক্রমেই এই মহিলাকে উদ্ধারের ব্যবস্থা করা হয়৷

এছাড়াও কনস্যুলেট জেনারেল ফয়সালের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। জানা যায় সম্প্রতি বিজয়ের মাসে কনসাল জেনারেল ফয়সাল এর বাঁধায় আওয়ামী লীগ সংগঠনগুলো কনস্যুলেট প্রাঙ্গণে কোন অনুষ্ঠান আয়োজন করতে পারেনি। মুজিববর্ষ ও বিষয় দিবসের আয়োজন করতে গেলে তারা কনসাল জেনারেলের কাছে লাঞ্ছনার শিকার হয়।কনসাল জেনারেলের বিভিন্ন অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে অতিষ্ঠ হয়ে বাংলাদেশী একাধিক প্রবাসী জানান, কনসাল জেনারেল ফয়সাল এর নির্যাতনে আমরা প্রবাসীরা অতিষ্ঠ হয়ে পড়েছি। বাংলাদেশ থেকে আসা নারীরাও তার কাছে অনিশ্চয়তায় ভুগেন। আমরা কোন সমস্যায় পড়লে তা দেখার দ্বায়িত্ব কনসাল জেনারেলের। কিন্তু তার কাছে আমাদের কোন গুরুত্ব নেই। এছাড়াও তার বিরুদ্ধে নারী কেলেঙ্কারির একাধিক অভিযোগ রয়েছে। ওনার কারনে জেদ্দায় দেশি-বিদেশি কোন কম্যুনিটিতে বাংলাদেশের ভাবমূর্তি মাটিতে মিশে যাচ্ছে। সৌদি আরবে বাংলাদেশিদের কাজ ও ব্যবহারের সুনাম ছিল দীর্ঘদিনের অথচ বর্তমান কনসাল জেনারেল কর্মকাণ্ডের কারনে তা নষ্ট হয়ে যাচ্ছে। সৌদি সরকারের কাছে বিভিন্ন মিথ্যা তথ্য দিয়ে দেশের সুনাম ধুলিস্যাৎ করেছেন।

তার কর্মকাণ্ড কোন অবস্থাতে দেশের জন্য কল্যাণকর নয়।জেদ্দা প্রবাসীরা আকুল কণ্ঠে জানান, আমাদের নেত্রী, আমাদের দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মকাণ্ড সারাবিশ্বের কাছে প্রশংসনীয়। আমাদের নেত্রীর সেই মান ধরে রাখার জন্য আমরা প্রতিনিয়ত সংগ্রাম করে যাচ্ছি। অথচ আমাদের দেশের সুনাম বর্তমান কনসাল জেনারেল সব শেষ করে দিচ্ছে। এই মুহুর্তে তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির বিষয় জরুরি ভাবে তদন্ত করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসী কল্যাণ মন্ত্রী যেন জরুরী ভিত্তিতে বিষয়টি আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন আমরা সেই প্রত্যাশায় রয়েছি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!