মিউজিসিয়ান ও ডিজিটাল মার্কেটার নাজমুল হুদার ফেসবুকে রিলেশনশিপ স্ট্যাটাস

আশিকুজ্জামান মিজান, ময়মনসিংহ প্রতিনিধিঃ মোঃ নাজমুল হুদা একজন বাংলাদেশী সঙ্গীত শিল্পী ও সুরকার থেকে সফল ডিজিটাল মার্কেটার ব্যক্তি। তার বিভিন্ন মিউজিক কাঁপিয়ে দিচ্ছে সোসাল মিডিয়াতে রেকর্ড ভেঙ্গে ফেলেন এই অল্প বয়সী তরুন। বহুল প্রচারণার মাধমে তাকে তার কাজের প্রথম দিন থেকেই জনসম্মুখে একটি পরিচিত মুখ করে তুলেছে। তিনি দীর্ঘ কয়েকদিন বছর ধরে বাংলাদেশে একজন সঙ্গীত শিল্পী ও সুরকার তার পাশাপাশি সে সফল ডিজিটাল মার্কেটার। নাঈম ইসলাম নামে পরিচিত। নাজমুল হুদা একজন সঙ্গীত শিল্পী ও সুরকার পাশাপাশি সফল ডিজিটাল মার্কেটার স্বপ্নদর্শী সেই সাথে একজন প্রাবন্ধিকও তিনি।

২০২২ সালে তিনি “THE HILLS”‘ নামে একটি মিউজিক তৈরি করেন। কিছুদিনের মধ্যেই তার উক্ত মিউজিকটি বিভিন্ন সোসাইল মিডিয়াতে ঝড় ‍তুলে। বিভিন্ন সাইট এবং বিভিন্ন সোসাইল মিডিয়াতে তার মিউজিক নিয়ে প্রচারণা শুরু হয়। তিনি একইভাবে একজন দক্ষ ডিজিটাল মার্কেটার হিসেবেও সফল।

নাজমুল হুদা ’ নামে নিজের ফেসবুক ফ্যান পেজ নিয়ে কাজ শুরু করেন তিনি। প্রাথমিকভাবে, তিনি ফেসবুক-এর নিরাপত্তা সংক্রান্ত সমস্যাগুলির যত্ন নেওয়া এবং নেটওয়ার্ক সুরক্ষা তৈরি করার বিষয়ে কাজ শুরু করেছিলেন।

নাজমুল হুদা কার্যকরভাবে ইউটিউব, টিকটক এবং স্পটিফাই-এ বিশ্বব্যাপী সঙ্গীত মঞ্চের কর্তৃপক্ষ হিসেবে নিশ্চিত হয়েছেন। ২০২২ সালে ইউটিউবে কর্তৃপক্ষের মাধ্যমে চ্যানেলটি একজন আর্টিস্ট হিসেবে নিশ্চিত করা হয়েছিল, এবং পরে স্পটিফাই থেকে নিশ্চিতকরণ এবং পছন্দের একটি জায়গা পেয়েছেন।

তিনি পরবর্তীতে বলেছিলেন, “সত্যিই, একজন সঙ্গীত শিল্পী ও সুরকার পাশাপাশি ডিজিটাল মার্কেটার হিসাবে তার পেশা সম্পর্কে প্রচুর দক্ষতার প্রয়োজন হয় এমনকি সময় ওহ ধৈর্যের দরকার । আমি সাধারণত নতুন সুর শেখার চেষ্টা করি, এবং আপনার কাছে প্রচুর তথ্যের প্রয়োজন। একজন সঙ্গীত শিল্পী ও সুরকার হিসেবে আমি বিদেশে প্রচুর তথ্য জানার চেষ্টা করি। আমার অনেক কাঙ্খিত গল্প বোঝার শক্তি আছে। আমি প্রায়শই অসংখ্য বহিরাগতদের সাথে দেখা করি এবং আমার শ্রোতাদের তাদের জীবনযাত্রা, জীবন যুদ্ধ এবং আরও অনেক কিছু সম্পর্কে পরামর্শ দেওয়ার চেষ্টা করি। “চেষ্টার মাধ্যমে আমার সঙ্গীতকে আরও প্রাণবন্ত করতে হবে। আমি সৎ ভাবে চেষ্টা করব। আমি মনে করি, আমার আরো অনেক কিছু খুঁজে বের করতে হবে, এবং আমি সেই উদ্দেশ্যের দিকেই এগিয়ে যাচ্ছি। “

করোনা পরিস্থিতিতে তার কর্মজীবন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, মহামারী পরিস্থিতিতে বাড়ির বাইরে গিয়ে প্রদর্শন করা কঠিন ছিলো। যদি আপনার এমন কোন সৃজনশীল কাজ করার প্রয়োজন হয়, তাহলে আপনাকে তা যেকোন উপায়েই করতে হবে। তাই এখনই, আমি ইউটিউব, স্পটিফাইসহ বিভিন্ন অনলাইন ভিত্তিক স্ট্রিমিং অ্যাপ্লিকেশনের মাধ্যমে ঘরে বসেই নতুন নতুন সুর বিতরণ করার চেষ্টা করছি। বর্তমান পরিস্থিতিতে, আমি মনে করি এটিই সবচেয়ে সেরা পদ্ধতি।

নাজমুল হুদা কার্যকরভাবে বাংলাদেশের বিভিন্ন সোসাইল মিডিয়া থেকে শুরু করে তার মিউজিক বিভিন্ন মাধ্যমে দেশের বাইরেও ছড়িয়ে দিয়েছেন। তিনি শুরুর দিকে একজন কঠোর প্রারিশ্রমিক হিসাবে খ্যাতি অর্জন, এবং পরে সফল সঙ্গীত শিল্পী ও সুরকার হিসেবে তিনি তার উজ্জ্বলতার পরিচয় দিয়েছেন। নাজমুল হুদা প্রথমে “THE HILLS” মিউজিক এর মাধ্যমে যাত্রা শুরু করেন। বাংলাদেশ এবং বিভিন্ন দেশের অসংখ্য দর্শকের সেরা পছন্দের তালিকায় এই সঙ্গীতটি সেরা স্থানে রয়েছে।
তার ফেসবুক আইডিতে একটা রিলেশনশিপ স্ট্যাটাস নিয়ে পোস্ট করেছে তবে এইটা কতটা সত্যি আমি শিউর না তবে এ বিষয়ে তার সাথে কথা বলার চেষ্টা করতেছি আমরা

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!