সালমানের একদিনের খাবারের খরচ কত, জানলে আতকে উঠবেন

বলিউডের অন্যতম সফল অভিনেতা সালমান খান। ক্যারিয়ারে এ পর্যন্ত সর্বোচ্চ ১২টি ব্লকবাস্টার ছবি উপহার দিয়েছেন তিনি। ইদানিং তাঁর ছবি মানেই ২০০ কোটির ক্লাবে প্রবেশ করা। তাঁর অভিনীত সর্বশেষ মুক্তি পাওয়া ‘রেস থ্রী’ও ২০০ কোটির মাইলফলক স্পর্শ করেছে। অভিনয় দক্ষতার পাশাপাশি সালমানের শারীরিক সৌন্দর্যও সমান আলোচিত।

পেটানো শরীর নিয়ে পর্দায় হাজির হওয়ার অন্যতম পথপ্রদর্শক তিনিr। নিয়মিত শরীরচর্চা ও পরিমিত খাদ্যাভ্যাস তাঁর আকর্ষণীয় শরীরের রহস্য। সম্প্রতি ভারতীয় গণমাধ্যমে সালমানের দৈনিক খাবারের তালিকা নিয়ে প্রতিবেদন ছাপানো হয়।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, সালমান তাঁর খাদ্য তলিকায় ভাজা-পোড়া এড়িয়ে চলেন। দিন শুরু করেন লেবু ও মধু মিশ্রিত সরবত দিয়ে। সকালের নাশতায় শর্করার সঙ্গে উচ্চ ক্যালরিযুক্ত খাবার গ্রহণ করেন, যেখানে অন্তত বাদামি রুটির সঙ্গে চারটি ডিম থাকে।

দুপুরে দক্ষিণ ভারতীয় খাবার খেতে পছন্দ করেন সালমান। বেশীরভাগ সময় তিনি গ্রীল করা মাছের সঙ্গে সালাদ ও সেদ্ধ সবজী খেয়ে থাকেন, যা তাঁর শরীরের চর্বি ঝরাতে সাহায্য করে। এছাড়া সপ্তাহে অন্তত ৪ দিন দুপুরের খাবারে ফলমূল খেয়ে থাকেন সালমান।

রাতের খাবারে সালমান সবসময় মুরগীর মাংস ও সালাদ রাখেন। সঙ্গে থাকে ফলমূল। সালমানের একটি ঘনিষ্ঠ সূত্র ভারতীয় গণমাধ্যমকে জানায়, প্রতিদিন খাবারের পেছনে সালমানের ৮ হাজার রুপি ব্যয় হয়।

তবে সিনেমার মতো খাবার নিয়েও মাঝে মধ্যে পরীক্ষানিরীক্ষা চালান ভাইজান। বিভিন্ন ধরনের খাবার একসঙ্গে মিশিয়ে খান তিনি, যার নাম দিয়েছেন ‘মিক্সার’। এছাড়া ভারতের মোগল ধাঁচের বিরিয়ানি তাঁর ভীষণ পছন্দ।

প্রকাশক তানজির আহম্মেদ সানি তপদার

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!