সোনারগাঁয়ে মামুনুল হক কান্ডে কারাবন্দী অবস্থায় মাওলানা ইকবাল হোসেনের মৃত্যু।

নারায়ণগঞ্জের সোনারগাঁ থানা হেফাজ‌তে ইসলা‌মের সহ-সভাপ‌তি মাওলানা ইকবাল হোসেন কারাবন্দি অবস্থায় অসুস্থ হয়ে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

বৃহস্পতিবার (২০ মে) বিকেল ৩টায় থানা হেফাজ‌তে ইসলা‌মের সহ-সভাপ‌তি মাওলানা ইকবাল হোসেন হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে নিশ্চিত করেছেন কেরানীগঞ্জ কারাগারের জেল সুপার সুভাষ উমার ঘোষ। এই বিষয়ে নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেলা সুপার মাহবুবুল আলম জানান, ইকবাল হো‌সেন, গত ১১ মে অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে সদর জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হয়। পরে ডাক্তারদের নির্দেশনা মোতাবেক তাকে কেন্দ্রীয় কারাগারের অধীনে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছিল।

৬০ বছর বয়সী ইকবাল হোসেনের স্ত্রী রাশেদা ও ৪ মেয়ে ও ১ ছেলে সন্তান রয়েছে। বড় মেয়ে মেয়ে মাহবুবা জানান, দুপুর ৩টায় বাবা মারা গেছেন। তাকে বিনা অপরাধে ধরে এনে এভাবে মেরে ফেলা হলো। আমাদেরকে সকালে জানানো হয়েছে তিনি খুব অসুস্থ। এখানে এসে আমরা দেখি তিনি ইতোমধ্যে আইসিইউ সাপোর্টে রয়েছেন। তাকে ৩ টায় মৃত ঘোষণা করা হয়।

উল্লেখ্য যে, হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হকের রিসোর্ট কান্ডের ঘটনায় সহিংসতার মামলায় ১১ এপ্রিল রাজধানীর জুরাইন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-১১ এর একটি দল। সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে ভাঙচুর ও মহাসড়কে নাশকতা সৃষ্টির মামলার প্রধান আসামি মাওলানা ইকবাল হো‌সেন। পরে সোনারগাঁ থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করে র‍্যাব। পরে ১২ এপ্রিল পুলিশ দুই মামলায় তাদের সাতদিন করে রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আহম্মেদ হুমায়ুন কবিরের আদালতে পাঠালে আদালত তার এক মামলায় দু’দিন ও আরেক মামলায় একদিনসহ মোট তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!