অতীতের সব রেকর্ড ভাঙলেন ইকবাল হোসেন সবুজ

পাবনা প্রতিনিধিঃমোঃ সবুজ হোসেন:একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৩ আসন (শ্রীপুর উপজেলা ও গাজীপুর সদর উপজেলার ভাওয়ালগড়, মির্জাপুর ও পিরুজালী ইউনিয়ন নিয়ে গঠিত সংসদীয় আসন-১৯৬)।

এই আসনের অতীতের সব রেকর্ড ভেঙে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।

এই আসনে ১৬৯ কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী ইকবাল হোসেন সবুজ ৩ লাখ ৪৩ হাজার ৩২০ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (ধানের শীষ)প্রতীকে ঐক্যফ্রন্টের কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী পেয়েছেন ৩৭ হাজার ৭৮৬ ভোট।

মই প্রতীকে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) থেকে বীর মুক্তিযোদ্ধা এসএম মফিজ উদ্দিন আহমদ পেয়েছেন ১৮৫, গোলাপফুল প্রতীকে জাকের পার্টির নাসির উদ্দিন পেয়েছেন ৭৫২, ফুলের মালা প্রতীকে তরিকত ফেডারেশনের রফিকুল ইসলাম পেয়েছেন ৬১

ও হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলনের রহমত উল্লাহ পেয়েছেন ৩৩৮৯ ভোট,আওয়ামী লীগের পার্থীকে সমর্থন দিয়েও জাতীয় পার্টির আফতাব উদ্দিন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৩৩৩ ভোট।

দ্বিতীয় গোপালগঞ্জ খ্যাত গাজীপুরের এই আসনে বরাবরই আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর কাছে বিপুল ভোটে পরাজিত হয়েছে ধানের শীষের প্রার্থী।এইবার এই আসনে জনপ্রিয়তার শীর্ষে ছিলেন ইকবাল হোসেন সবুজ।

আওয়ামী লীগের প্রার্থী ইকবাল হোসেন সবুজের কাছে ৩ লাখ ৫ হাজার ৫৩৪ ভোটে পরাজয় বরণ করেন ঐকফ্রন্ট মনোনীত প্রার্থী ইকবাল সিদ্দিকী যা অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে।এর আগে এই আসন থেকে এত ভোটের ব্যবধানে কেউ নির্বাচিত হয়নি।

গাজীপুর-৩ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩৬ হাজার ৭২০ জন। যার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১৭ হাজার ৮৯ জন ও নারী ভোটার ২ লাখ ১৯ হাজার ৬৩১ জন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!