আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছন হাজী মোঃ রাসেল আহম্মেদ খোকন

সকালবিডি টুয়েন্টিফোর ডটকমঃ ২৩ জুন বাংলাদেশ আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী। আর এ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোনারগাঁ উপজেলা ও জামপুর ইউনিয়নের সকল আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের সকল নেতাকর্মীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সোনারগাঁ উপজেলা জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী হাজী মোঃ রাসেল আহম্মেদ খোকন।

তিনি এক বিবৃতিতে জানান ১৯৪৯ সালে পুরান ঢাকার রোজগার্ডেনে এক ঐতিহাসিক পেক্ষ্যাপটে এ দলটি, বাংলাদেশ আওয়ামী লীগ। আওয়ামী লীগের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬৬ সালে বাংলার জনগণকে বাংঙ্গালী জাতীয়তা বাদী চেতনায় উদ্ভত করে। বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া আওয়ামী লীগ এর নেতৃত্বে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ সংঘটিত হয়। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে আওয়ামী লীগ কে নিচিন্হ করার পরিকল্পনা করলেও সফল হতে পারেনি হায়নারা।
এ দলটি ৭১ বছর শেষ করে ৭২ বছরে পর্দাপণ করল।
১৯৪৭ সালে দেশ বিভাগ, ১৯৫২ সালে এর ভাষা আন্দোলন, ১৯৬২ সালে ছাএ আন্দোলন, ১৯৬৬ সালে ছয় দফা আন্দোলন, ১৯৬৯ সালে গণ্যঅভুথনা, ১৯৭০ সালের যুগান্তকারী নির্বাচন, ১৯৭১ সালেের মহান স্বাধীনতা আন্দোলন সব খানেই ছিল আওয়ামী লীগের অগ্রনী ভুমিকা।ও মুক্তিযুদ্ধ সহ প্রতিটি গণতান্ত্রিক ও রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে গণমানুষের সংগঠনের পরিণত হয়েছে।

৭২ বছরের পদ প্ররিক্রমায় দেশের বৃহতম ও প্রাচীন রাজনৈতিক দলটিকে অনেক চড়াই উৎরাই পার করতে হয়েছে। ১৯৭৫ সাথে বঙ্গবন্ধুর স্বপরিবারের হত্যার পর অস্তিত্ব সংকটে আওয়ামী লীগ।

তখন ১৯৮১ সালে দলের সভাপতি নিবাচিত করেন বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনা কে এর পর দেশে ফিরে তিনি ১৯৮৭ সালে স্বৈরাচারী বিরোধী আন্দোলনের ডাক দেন ১৯৯৬ সালে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় আসে। এরপর থেকে বাংলাদেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে, ও মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ উন্নয়ন রূপকল্প ২০৪১ এর বাস্তবায়নের মাধ্যমে সারা বিশ্বে একটি উন্নত ও অনৈতিক দেশ হিসেবে পরিচিত হোক। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীদের সাথে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাব ও স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলব। সফল হউক বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!