আচরণবিধি ভেঙ্গে আইভীর প্রচারণায় এমপি বাবু

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর নির্বাচনী সভায় যোগ দিয়েছেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। শুক্রবার (১৪ জানুয়ারি) বিকেলে নগরীর দুই নাম্বার রেলগেটে সভা চলাকালে তিনি সেখানে উপস্থিত হন।

সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীর প্রচারণায় কোনো সাংসদের অংশ নেওয়া স্পষ্টত আচরণবিধি লঙ্ঘন হলেও বাবু আইভীর প্রচারণায় যোগ দেন। শুধু তাই নয়, বেশ কয়েকবার তিনি প্রকাশ্যে আইভীর প্রচারণায় অংশ নিয়ে ভোট প্রার্থনা করেছেন।

শুক্রবার বিকেল তিনটার দিকে নারায়ণগঞ্জের ২নং রেলগেটে সড়ক বন্ধ করে ৪টি ট্রাকের ওপর নির্মিত অস্থায়ী মঞ্চে সভা শুরু হয় আইভীর। সাড়ে তিনটার পর মঞ্চে আসেন সাংসদ বাবু। এ সময় স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময়ও করেন তিনি। পাশাপাশি মঞ্চে তাদের সঙ্গে সেলফিও তোলেন এই সাংসদ। পরে বিকেল তিনটা ৫০ মিনিটে সভাস্থল ত্যাগ করে চলে যান নজরুল ইসলাম বাবু।

সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালার ২২ ধারায় বলা হয়েছে, সরকারি সুবিধাভোগী অতিগুরুত্বপূর্ণ ব্যক্তিদের নির্বাচনী প্রচারণায় বা নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণের বিষয়ে বিধিনিষেধ রয়েছে। ২০০৪ সালে আচরণবিধিতে এই ধারা সংযোজন করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!