এবার কপাল পুড়ছে ওবায়দুল কাদেরের!

পাবনা প্রতিনিধিঃ মোঃ সবুজ হোসেন:

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ টানা তৃতীয়বার সরকার গঠন করেছে। ৪৭ সদস্যের মন্ত্রিসভাও গঠন করা হয়ে গেছে। মন্ত্রিসভা গঠনে চমক দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার সরকার পরিচালনার পাশাপাশি দল নিয়েও নতুন করে ভাবতে শুরু করেছেন আওয়ামী লীগ সভানেত্রী। সেক্ষেত্রে নির্ধারিত সময়ের আগেই ২১তম সম্মেলন করার কথা ভাবছেন তিনি।

শেখ হাসিনার ঘনিষ্ঠ আওয়ামী লীগের একটি নির্ভরযোগ্য সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন। নতুন সম্মেলন নিয়ে ভাবনার শুরুতেই আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কপাল পুড়তে যাচ্ছে বলে মনে করেন সংশ্লিষ্টরা। সাধারণ সম্পাদক পদে নতুন কাউকে দেখতে চান আওয়ামী লীগ সভানেত্রী।

সূত্র জানিয়েছে, মন্ত্রী হিসেবে সফল হলেও দল পরিচালয় দক্ষতা দেখাতে পারেননি ওবায়দুল কাদের। দলে জামায়াত-বিএনপির অনুপ্রবেশ, শৃঙ্খলা ফিরাতে না পারার ব্যর্থতাসহ নানা কারণে বর্তমান সাধারণ সম্পাদকের ওপর যথেষ্টই অসন্তুষ্ট শেখ হাসিনা।

গণভবনের একটি সূত্র জানিয়েছে, গত ৪ জানুয়ারি সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ পাঁচ নেতা সাক্ষাৎ করতে গেলে জাতীয় সম্মেলনের বিষয়ে কথা বলেন প্রধানমন্ত্রী। তাদের সঙ্গে আলোচনায় আগামী অক্টোবর মাসের আগেই সম্মেলন করে ফেলার আগ্রহ প্রকাশ করেন দলীয় সভাপতি শেখ হাসিনা।

সেখানে উপস্থিত দুই নেতা বলেন, শেখ হাসিনা আগামী মার্চে সম্মেলনের প্রস্তুতি নিতে বলেন। কেন্দ্রীয় নেতারা মার্চে উপজেলা নির্বাচন হবে মনে করিয়ে দিলে তিনি বলেন, ঠিক আছে; এর দুয়েক মাসের মধ্যে সম্মেলনের প্রস্তুতি নিয়ে এগুতে থাকেন। আমি গতিশীল ও শক্তিশালী আওয়ামী লীগ দেখতে চাই। সেখানে উপস্থিত কেন্দ্রীয় নেতারা জানান, আগাম সম্মেলনের সম্ভাবনা রয়েছে। অর্থাৎ মার্চের পর যেকোনো সময় সম্মেলন হয়ে যাবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!