ঐক্যের অভিন্ন লক্ষ্য ও দাবির খসড়া চূড়ান্ত, ঘোষণা শিগগিরই

 সরকারবিরোধী দলগুলোর মধ্যে বৃহত্তম ঐক্য গড়তে অভিন্ন দাবি এবং লক্ষ্যের প্রাথমিক খসড়া চূড়ান্ত করেছেন বিএনপি, যুক্তফ্রন্ট ও গণফোরামের নেতারা।

শুক্রবার রাজধানীর উত্তরায় জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের বাসায় প্রায় ৩ ঘণ্টাব্যাপী বৈঠকে এ খসড়া চূড়ান্ত করা হয়। আগামীকাল তা ঘোষণা করা হতে পারে।

বৈঠকে উপস্থিত ছিলেন গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মোশাররফ হোসেন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী।

বৈঠক শেষে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না সাংবাদিকদের জানান, চলমান ঐক্য প্রক্রিয়ার দাবি ও লক্ষ্যের খসড়া চূড়ান্ত করা হয়েছে। অচিরেই আন্দোলনের অভিন্ন কর্মসূচি দেওয়া হবে। শনিবার (১৩ অক্টোবর) পরবর্তী বৈঠকের পর এসব বিষয় পুরোপুরি চূড়ান্ত করা হবে।

বৈঠক সূত্রে জানা গেছে, দফা ও দাবি নিয়ে এখনও কিছু দ্বিমত আছে ঐক্য প্রক্রিয়ার নেতাদের মধ্যে। শনিবার বিকেলে আবারও বৈঠকে মিলিত হবেন তারা। এরপরই চূড়ান্ত রূপরেখা ঘোষণা করা হতে পারে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!