কবি নজরুল কলেজ সাংবাদিক সমিতির সভাপতি আরিফ, সম্পাদক সাজ্জাদ

ক্যাম্পাস প্রতিনিধি :
পুরান ঢাকার ঐতিহ্যবাহী কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতি (কনকসাস) ২০২০ সালের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন মাঈন উদ্দিন আরিফ ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সাজ্জাদ হোসাইন।

নির্বাচনে সভাপতি পদে বৈশাখী টেলিভিশনের স্টাফ রিপোর্টার মা্ঈন উদ্দিন আরিফ সভাপতি পদে ২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকট তম প্রতিদ্বন্ধি সালে আহমেদ পেয়েছেন ৪ ভোট। অন্য দিকে সাধারণ সম্পাদক পদে দৈনিক ভোরের কাগজ পত্রিকার স্টাফ রিপোর্টার সাজ্জাদ হোসাইন ২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ।তার নিকট তম প্রতিদ্বন্ধি এম মেহেদি হাসান ৮ ভোট পেয়েছেন।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) কলেজ ক্যাম্পাসে অবস্থিত সাংবাদিক সমিতির কার্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে সাংগঠনিক সম্পাদক পদে ২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দৈনিক অধিকারের সবুজ আলম ফিরোজ।তার নিকট তম প্রতিদ্বন্দি নাঈম ভূইয়া পেয়েছেন ৭ ভোট। যুগ্ন সম্পাদক পদে বাংলাদেশ প্রতিদিনের শাহিন আলম ২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।তার নিকট তম প্রতিদ্বন্দি মিয়া মোহাম্মদ আরমান ১২ ভোট পেয়েছেন। দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে যায়েদ হোসেন মিশু ২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।তার নিকট তম প্রতিদ্বন্দি সোহান শেখ ৫ ভোট পেয়েচেন।

এছাড়াও নির্বাচনে সহ সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সালে আহমেদ।

এবারের নির্বাচনে সবচেয়ে বেশি প্রতিদ্বন্দিতা হয়েছে অর্থ সম্পাদক পদে।১৮ ভোট পেয়ে অর্থ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আতিক হাসান শুভ। তার নিকট তম প্রতিদ্বন্দি নূরে আলম মাসুম ১৫ ভোট পেয়েছেন।

এছাড়াও নারী সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন শ্রাবণী আক্তার এ্যামি।

পাঠাগার ও প্রশিক্ষণ সম্পাদক পদে ১৯ ভোট পেয়ে ইমরান হোসাইন নির্বাচিত হয়েছেন।তার নিকট তম প্রতিদ্বন্দি এইচ এম ফরহাদ ১৩ ভোট পেয়েছেন।

কার্য নির্বাহী সদস্য পদে আমির হোসেন সবুজ ২৩ ও এমজিএইচ নোমান ২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অন্য দিকে ১৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন সুমাইয়া আক্তার মিতু ।

এবছর নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৩৭ জন।নির্ধারিত সময়ের মধ্যে ভোট দিয়েছেন ৩৩ জন ভোটার। সকাল ১০টা থেকে ভোট গ্রহণ শুরু করে দুপুর ১২ টা পর্যন্ত ভোট গ্রহণ চলে।

ভোটগ্রহণের সময় ভোটকেন্দ্রে ছিলো ভোটারদের উপচে পড়া ভীড়। ভোটাররা স্বাচ্ছন্দে নিজেদের পছন্দের প্রার্থীদেরকে ভোট দিয়েছেন।সাংবাদিক সমিতির নির্বাচন পর্যবেক্ষণ করতে আসেন ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক হাসিমুন নাহার, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. মাহমুদা আখতার ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মোঃ তৈমুর হোসেন।

ভোট গ্রহন শেষে ভোটের ফলাফল ঘোষনা করেন প্রধান নির্বাচন কমিশনার ও বাংলাদেশ প্রতিদিনের ক্রাইম রিপোর্টার আলী আজম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!