খালেদা জিয়া এখন আফসোস করতেছেন..আল্লামা আহমদ শফি

খালেদা জিয়া এখন আফসোস করতেছেন..আল্লামা আহমদ শফি

সকাল বিডি ২৪ ডটকমঃ
খালেদা জিয়া আলেমদের কিছু দেয় নাই। এ জন্য তিনি এখন আপসোস করতেছেন। অথচ শেখ হাসিনা আলেমদেরকে অনেক সম্মানিত করেছেন। তিনি আমাদেরকে এমএ পাশের সমতুল্য ডিগ্রী দিয়েছেন। এটা আমাদেরকে আর কেউ দেয় নাই। এতো বছর ধরে বড় বড় আলেমরা এটি চেয়েছিলেন কিন্তু কারো আমলেই এটির স্বীকৃতি পাওয়া যায়নি। শেখ হাসিনা এ স্বীকৃতি দিয়ে আলেমদের প্রশংসা নিয়ে নিয়েছেন। মঙ্গলবার দুপুরে উপজেলার বারদী ইউনিয়নের বারদী বাজার মারকাজ মসজিদ সংলগ্ন ঈদগাহ্ মাঠে বেফাকুল মাদারিসিল আরাবিয়া সোনারগাঁ শাখার আঞ্চলিক পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও ইসলামী মহা সম্মেলনে প্রধান মেহমান হিসেবে হেফাজতে ইসলামের আমির ও বাংলাদেশ কওমী মাদ্রসা শিক্ষা বোর্ডর চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফি (দা.বা.) এসব কথা বলেন। এরআগে তিনি বেলা এগারোটা হেলিকক্টারে করে অনুষ্ঠান স্থলে আসেন।
তিনি আরো বলেন, শেখ হাসিনার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাবলিগ জামাতের জন্য অনেক জায়গা জমি দিয়েছেন। ওনার মেয়ে শেখ হাসিনা আমাদেরকে এমএ পাশের মর্যাদা দিয়েছেন। যা দুনিয়াতে এখনও কেউ দেয় নাই। সোনারগাঁবাসীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা অনেক ভাগ্যবান কারণ এ সোনারগাঁ থেকে এক সময় এলেমে হাদিসের চর্চা শুরু হয়েছিল। আমার অনুরোধ সোনারগাঁয়ের প্রত্যেকটি মানুষ তাদের পরিবার থেকে অন্তত একটি ছেলেকে আলেম মুফতি বানাবেন।
তিনি বলেন, মানুষ হাসরের মাঠে কার সাথে একত্রিত হবেন এ প্রসঙ্গে আল্লাহর নবী বলেন, যে যাকে বেশী মহব্বত করে তার সাথেই হাসর-নসর হবে। আপনারা যদি আলেমদের মতব্বত করেন তাহলে আলেমদের সাথেই আপনাদের হাসর হবে। তিনি বলেন, আমার বয়স এখন ১০১ বছর। আজ আপনারা কৃতি শিক্ষার্থীদের পুরস্কার দেয়ার জন্য এ অনুষ্ঠানের ডাক দিয়েছেন । আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি। আমি বেশী কথা বলতে পারি না। আপনারা আমার কাছে নিয়ত করেন আপনাদের পরিবার থেকে একটি ছেলেকে অবশ্যই মুফতি আলেম বানাবেন।

অনুষ্ঠানে আল্লামা মুফতি মুহাম্মদ হাতেমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জহিরুল হক, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাসচিব আল্লামা আব্দুল কুদ্দুস, নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা আব্দুল কাদের, পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি আবু ইউসুফ প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!