নির্বাচন নিয়ে বিএনপির সিদ্ধান্ত ব্যাক্তির স্বার্থে নয় দেশের স্বার্থ- রাজিব

নিজস্ব প্রতিনিধিঃ সকালবিডি টোয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ সিটিকর্পেরশন নির্বাচন তথা সারা বাংলাদেশের সকল নির্বাচনে বিএনপির অংশগ্রহন না নেওয়ার সিদ্ধান্ত কেন তা বিশ্লেষণ করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য মাসুকুল ইসলাম (ভিপি রাজিব)। নারায়ণগঞ্জ সিটিকোর্পেশন নির্বাচনকে উদাহরণ দেখিয়ে বিএনপির নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্তকে দেশের স্বার্থ হিসেবে দাবী করছেন এই তরুন বিএনপি নেতা, এসব বিষয় নিয়ে রাজিব তার ফেসবুক ওয়ালে যা লিখেছেন তা উল্যেখ করা হলো।

নির্বাচন নিয়ে জাতীয়তাবাদী দলের সিদ্ধান্তটি কোন ব্যক্তির জন্য নয় এটি ছিল দেশের গনতন্ত্র এবং দেশের মানুষের অধিকার ফিরে পাবার জন্য রাজনৈতিক সিদ্ধান্ত। কারন বিএনপি দলটির দর্শন ই হলো ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে বড় দেশ।সুতরাং যারা দলের সাথে সম্পৃক্ত থেকে এই সিদ্ধান্তের বাইরে যেয়ে কাজ করেছেন তারা অবশ্যই দেশের, দলের স্বার্থ ত্যাগ করে ব্যক্তি মুনাফার জন্য করেছেন এটা স্পস্ট।আর আজকে এসে ভুল স্বীকার এগুলো হাস্যকর এবং বিরক্তিকর ও বটে।ভাই বোনের মিলিত কুট কৌশলে যে এটাই রেজাল্ট হবে এটা সবাই বুঝলেও শুধু বুঝতে পারেন নি পূর্বের আর বর্তমানের ২ নম্বর গুলো।

কেউ কেউ হয়তো দূর থেকে বাস্তব অবস্থাটা অনুধাবন না করে ইভিএম এ কারচুপি বা অন্য সব বিষয় মাথায় রেখে বিভিন্ন মন্তব্য করছেন তাদের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি সরকার তার সব অপকৌশল প্রয়োগ করবে এটাই স্বাভাবিক আর এটাকে মাথায় রেখেই আপনাকে মাঠে নামতে হবে পরিকল্পনা করে সুসংগঠিত হয়ে যেটার কোনটাই ছিলনা।এখানে উল্লেখ করা প্রয়োজন সরকারের উপর মহল কিছু কিছু কাউন্সিলরকে পরাজিত করার জন্য সব শক্তি নিয়োগ করার পরেও ব্যর্থ হয়েছে তাদের স্ব স্ব কাজ, শ্রম,আর পরিকল্পনার কাছে। তাই পরিকল্পনা না করে সুসংগঠিত না হয়ে মানুষের জন্য মন থেকে না ভেবে নিজের কথা শুধু ভাবলে ফলাফল সব সময় হতাশাজনক ই হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!