সোনারগাঁয়ের সাদিপুরে দেলোয়ার হোসেন এর উদ্যােগে আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সকালবিডি টুয়েন্টিফোর ডটকমঃ সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ দেলোয়ার হোসেন এর উদ্যােগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন সাদিপুর ইউনিয়নে নয়াপুরে।

এ সময় দেলোয়ার হোসেন তার বক্তব্যে বলেন, ঐতিহাসিক ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭২ তম প্রষ্ঠিতাবার্ষিকী বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া আওয়ামী লীগ এর নেতৃত্বে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ সংঘটিত হয়। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে নিশ্চিহ্ন করার পরিকল্পনা করলেও তা সফল হতে পারে নি। ১৯৪৯ সালে ২৩ জুন এ দিনে পুরোনো ঢাকার রোজগার্ডেনে প্রতিষ্ঠা লাভ করে এক ঐতিহাসিক প্রেক্ষাপটে এ দলটি বাংলাদেশে আওয়ামী লীগ, ৭১ বছর শেষ করে ৭২ বছরে পর্দাপণ করল।

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধ সহ গণতান্ত্রিক রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে গণমানুষের সংগঠনের পরিণত হয়েছে। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর স্বপরিবারের হত্যার পর অস্তিত্ব সংকটে আওয়ামী তখন ১৯৮১ সালে দলের দলের সভাপতি নির্বাচিত করেন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে। ১৯৮৭ সালে স্বৈরাচারী বিরোধী আন্দোলনের ডাক দেন ১৯৯৬ সালে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় আসে। এর পর থেকে বাংলাদেশ খুঁজে পায় এক আলোর দিশারী উন্নয়নের ছোয়া লাগে দেশে। ও বাংলাদেশকে একটি উন্নয়নের রোল মডেল হিসেবে দাড় করিয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ ও উন্নয়ন রূপকল্প ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে সারা বিশ্বে বাংলাদেশ একটি উন্নত অনৈতিক দেশ হিসেবে পরিচিত হোক। ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীরা একসাথে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাব
এ সময় আরো উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ আরিফুর ইসলাম রবিন, সাদিপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ চায়েল মোল্লা,সাদিপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ওবায়দুল্লাহ বাদল, ও প্রতিটি ইউনিয়ন যুবলীগের সভাপতি সাধারণ ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক সহ অন্যান গণ্যমান ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!