সোনারগাঁয়ে কৃষিবিদ দীপক কুমার বনিক দীপুর পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে শ্রদ্ধা নিবেদন

সকালবিডি টুয়েন্টিফোর ডটকমঃ সারাদেশে বিপুল উৎসাহ ও যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। শুক্রবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে শুরু হয় স্বাধীনতা দিবসের কার্যক্রম। এরপর ফুলে ফুলে ভরে ওঠে শহীদ স্মৃতিসৌধগুলো। এ উপলক্ষে দেশব্যাপী চলছে নানা আয়োজন।

শুক্রবার (২৬ মার্চ) সকালে সোনারগাঁ উপজেলার জাদুঘর ফাউন্ডেশনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রান ও সমাজ কল্যান বিষয়ক উপকমিটির সদস্য ও কৃষিবিদ ইনস্টিটিউট এর সাংগঠনিক সম্পাদক দীপক কুমার বনিক দীপু। এ সময় উপস্থিত ছিলেন সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী জাকির হোসেন। এ সময় আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের কয়েক শতাধিক নেতাকর্মীসহ বিভিন্ন পেশার সাধারন মানুষ।

এ সময় দীপক কুমার বনিক দীপু তার বক্তব্যে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরেন। তিনি বলেন আজ থেকে ৫০ বছর আগে পরাধীনতার শৃঙ্খল ভেঙে বাঙালি জাতি এই কাঙ্খিত স্বাধীনতা অর্জন করে। বিশ্বের মানচিত্রে জন্ম লাভ করে বাংলাদেশ নামে নতুন রাষ্ট্র। স্বাধীনতা দিবস, এই দিনটি বাঙালি জাতির সংগ্রামমুখর জীবনের সর্বশ্রেষ্ঠ অর্জন। ১৯৭১ সালের এই দিন বাঙালির অবিসংবাদিত নেতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!