সোনারগাঁ থানা ছাত্রদলে তৃনমূলের পছন্দের তালিকায় শীর্ষে যারা

তোরজোর চলছে নারায়নগঞ্জের বিভিন্ন থানা ছাত্রদল কমিটি গঠনে।

যোগ্যতা ও রাজনৈতিক দক্ষতা অনুযায়ীই থানা ছাত্রদল কমিটি গঠন করা হবে বলে আশাবাদ ব্যক্তয় করছেন ছাত্রদল নেতাকর্মীরা, আবার কেউ কেউ এ কমিটি গঠন নিয়ে প্রশ্নও তুলে যাচ্ছেন বারংবার।

নারায়নগঞ্জ জেলা ও থানা পর্যায়ের বিএনপি ও এর অঙ্গসংগঠনে চলছে থানা পর্যায়ের ছাত্রদল কমিটি গঠন নিয়ে আলোচনা, চলছে সমালোচনাও।

তবে সব আলোচনা সমালোচনাকে পেছনে ফেলে যোগ্য নেতৃত্বের হাতেই যেন তুলে দেয়া হয় বিভিন্ন থানা ছাত্রদলের নেতৃত্ব, সেই প্রত্যাশাই করছেন তৃনমূল পর্যায়ের নেতাকর্মীরা।

অন্যান্য থানার মতো তাই সোনারগাঁ থানা ছাত্রদলেও চলছে দর কষাকষি। শুধু বর্তমান নয়, অতীত অভিজ্ঞতা ও রাজনৈতিক দক্ষতাকে পর্যালোচনা করে দলের পদ পদবী নির্ধারণের জন্য উন্মুখ সোনারগাঁ থানা ছাত্রদল।

তৃনমূল পর্যায়ের নেতাকর্মীদের মতে, তাদের কাছেই থানা ছাত্রদলের নেতৃত্বভার দেয়া উচিত, যারা দলের আন্দোলন সংগ্রামে পূর্বে ও এখন সবসময়ই সক্রিয় ভূমিকা পালন করেছেন ও করছেন ।

 

এক্ষেত্রে অনেকাংশেই থানার তৃনমূল পর্যায়ের ছাত্রদল নেতাকর্মীদের পছন্দের তালিকার মধ্যে রয়েছেন থানা ছাত্রদল নেতা মোজাম্মেল হক, রুবেল হোসাইন, কাজী হিমেল, তরিকুল ইসলাম সরকার, সাইফুল ইসলাম, ইকবাল প্রধান, জিয়াউল ইসলামসহ অনেকেই।

 

এদের মধ্যে অনেকেই ১/১১ থেকেই থানা ছাত্রদলে কার্যকরী ভূমিকা পালন করে আসছেন এবং অনেকেই জেলা ও মহানগর ছাত্রদল কমিটির অনেক নেতাকর্মীর চেয়েও সিনিয়র পর্যায়ের।

প্রত্যেকেই বিভিন্ন মামলায় একাধিকবার দীর্ঘ সময় কারাবাসও করেছেন।

বহু কর্মীও তৈরী করেছেন অনেকে।

দলীয় কার্যক্রম ও কর্মসূচীকে বেগবান ও থানা ছাত্রদলকে শক্তিশালী করার ক্ষেত্রে এদের থানা ছাত্রদলের নেতৃত্বে নিয়ে আসাটা অধিকতর জরুরী বলে মনে করছেন অনেকেই।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!