সোনারগাঁ থানা বিএনপির কমিটি গঠনে সকল অঙ্গসংগঠনের মতামত নেতৃবৃন্দর কাছে পেশ

সকালবিডি টুয়েন্টিফোর ডটকমঃ সোনারগাঁ থানা বিএনপির কমিটি গঠন করার প্রক্রিয়া চলছে বিগত প্রায় একযুগ হলো কমিটি পুনঃগঠন হয় নি সোনারগাঁয়ে, বারংবার পুনঃগঠন হবে বলেও হয় নি, এরকম কয়েকজন নেতৃত্ব ভিত্তিক হয়ে চলছে সোনারগাঁ বিএনপি। বর্তমান সভাপতি সোনারগাঁ বিএনপি থেকে উধাও বললেই চলে, নির্বাচন বা বিয়ের দাওয়াত হলে দেখা মেলে। নির্বাচনেও বিগত সময় সরাসরি আওমীলীগের জন্য ভোট চেয়েছেন এবং লাঞ্ছিত হয়েছেন নিজদলের কর্মীদের কাছে। সহ সভাপতি যারা আছেন কারো কোনো খবর পাওয়া দুষ্কর কয়েকজন আওয়ামীলীগ ও জাতীয়পার্টিতে যোগ দিয়েছেন। বর্তমান সোনারগাঁ বিএনপির নেতৃত্ব দিচ্ছেন মূলত বর্তমান সাধারণ সম্পাদক। তাঁর সাথে সকল ইউনিয়ন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে কাজ করতে কর্মসূচি পালন করে, আর কোনো সোনারগাঁ থানা বিএনপির বর্তমান পদধারীকে কেউ চিনেই না, বেশিরভাগ সুবিধাভোগকারীরা যোগ দিয়েছে জাতীয়পার্টিতে

কিন্তু বিগত বর্তমানে সোনারগাঁ বিএনপিতে সক্রিয় ভূমিকা পালন করা কাঁচপুর ইউনিয়ন বিএনপির সভাপতির সোনারগাঁ থানা বিএনপিতে দৃশ্যমান আওয়ামীলীগের সরকার থেকে তার পারিবারকে নির্যাতনের যে রেকর্ড করেছে তা সোনারগাঁ সকলস্তরের মানুষ জানে বলে জানিয়েছেন স্থানীয় নেতাকর্মীরা। তার সার্বিক পরিচালনায় কাঁচপুরে বেগম জিয়ার ২বার মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন থানা বিএনপির সাধারন সম্পাদক এবং সহযোগিতা করেন সকল ইউনিয়ন নেতৃবৃন্দ ও অঙ্গসংগঠন। নির্যাতিত শত প্রতিকূলতার পরও সোনারগাঁ বিএনপির সকল নেতাকর্মীদের মামলা হামলা বিপদে তারা পাশে ছিলো তা অকপটে স্বীকৃতিযোগ্য সকলস্তরের নেতাকর্মীদের। মাঝখানে তাদের মধ্যে সাংগঠনিক কিছু মনোমালিন্য ও গ্রুপিং তৈরি করে দুষ্কৃতকারীরা কিন্তু দুষ্কৃতকারীদের হটিয়ে দলকে শক্তিশালী করার জন্য সোনারগাঁ থানা বিএনপি সাধারণ সম্পাদক ও কাঁচপুর ইউনিয়ন বিএনপির সভাপতিকে ঐক্যবদ্ধ করার সফল দৃষ্টান্ত পালন করেন সকল ইউনিয়ন নেতৃবৃন্দ ও থানা অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির একজন নেতা বলেন- দলের স্বার্থে আন্দোলনের ও তৃনমূলের নেতাকর্মীদের জন্য ওনাদের ঐক্যবদ্ধ হওয়া জরুরী তা আমরা উপলব্ধি করি। সোনারগাঁ বিএনপি পুনর্গঠনে ওনাদের আমরা নেতৃত্বে চাই। সেই কারণে আমাদের থানার সকল অঙ্গসংগঠনের সাংগঠনিক সিদ্ধান্ত বা মতামত ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয় ও দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দর হাতে পৌছে দিয়েছি। কারণ আমাদের কোনো মতামত কেউ নেয়নি এখনো, তাই আমরা শঙ্কা করি দুষ্কৃতিকারী সুবিধাবাদী কিছু লোকতো থাকে সবখানেই তারা যাতে দলকে দুর্বল করবার কোন সুযোগ না পায় সোনারগাঁ বিএনপিতে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!