এসএসসি ২০২০ পরীক্ষার মেধাবৃত্তিতে নারায়ণগঞ্জে সেরা বারদীর বর্ষা।

নিজস্ব প্রতিবেদকঃ
এসএসসি ২০২০ খ্রিঃ পরীক্ষার ফলাফলের উপর ঢাকা বোর্ডের বৃত্তিতে নারায়ণগঞ্জের মেয়েদের মধ্যে সেরা হয়েছে বারদী স্কুল এন্ড কলেজে তাসমিনা আহম্মেদ বর্ষা।
বর্ষার এ সাফল্যে ও বারদী স্কুল এন্ড কলেজে সুনাম বৃদ্ধি করায় গভর্নিং বডির সভাপতি ও বারদী ইউপি চেয়ারম্যান জহিরুল ইসলাম তাসমিনা আহম্মেদ বর্ষা ও বিদ্যালয়ের অধ্যক্ষ মোস্তফা কামাল সহ সকল শিক্ষক শিক্ষিকাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

জানা যায় যে,এবারের এসএসসি ২০২০ খ্রিঃ পরীক্ষায় নারায়ণগঞ্জের শিক্ষার্থীদের মধ্য থেকে ৭১ জন ট্যালেন্টপুল ও ৪২০ জন সাধারন এবং ২৪ জন উপজেলা কোটায় বৃত্তিলাভ করে। এর মধ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় ট্যালেন্টপুলে ৬ জন সাধারন ১৭ জন ও উপজেলা কোটায় ৪ জন সহ মোটা ২৭জন বৃত্তিলাভ করেছে।

সোনারগাঁয়ের স্কুলগুলোর মধ্যে বারদীর স্কুল এন্ড কলেজের ১ জন ট্যালেন্টপুল, পঞ্চমী ঘাট স্কুল থেকে ট্যালেন্ট পুলে ৩ জন, সাধারন ৪ জন,পেরার আদর্শ উচ্চ বিদ্যালয়ের ট্যালেন্ট পুল ১ জন,মোগরাপাড়া এইচ,জি,জি,এস সরকারি বিদ্যায়তন থেকে ট্যালেন্ট পুলে ১ জন, সাধারন ১ জন,সোনারগাঁ জি আর স্কুলের সাধারন গ্রেড ১ জন,সোনারগাঁ স্টার ফ্লাওয়ার এস আর উচ্চ বিদ্যালয়ে সাধারন গ্রেডে ৪ জন,সোনারগাঁ পাইলট গার্লস স্কুলে সাধারন গ্রেডে ১ জন,সাদিপুর উচ্চ বিদ্যালয়ে সাধারন গ্রেডে ৩ জন। হোসেনপুর এস,পি ইউনিয়ন স্কুলে সাধারন গ্রেডে ১ জন।দবিরউদ্দিন ভূইয়া উচ্চ বিদ্যালয়ে সাধারন ২জন,সাধারন উপজেলা কোটায় ২ জন।সিনহা উচ্চ বিদ্যালয়ে উপজেলা কোটায় ১ জন, মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ সাধারন উপজেলা কোটায় ১ জন।গোয়াল পাড়া উচ্চ বিদ্যালয়ে সাধারন গ্রেডে ১ জন।মেধাবৃত্তি বা ট্যালেন্ট পুল প্রাপ্ত শিক্ষার্থীরা প্রত্যকে মাসিক ৬০০/-ও সাধারণ বৃত্তিপ্রাপ্ত প্রত্যকে মাসিক ৩৫০/- টাকা হারে বৃত্তি পাবে।এছাড়া বই ও যন্ত্রপাতি ক্রয়ের অনুদান হিসেবে ট্যালেন্ট পুল বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা প্রতি বংসর ৯০০/- ও সাধারণ বৃত্তিপ্রাপ্তরা ৪৫০/- টাকা এককালিন অর্থ সহায়তা পাবে।এ বৃত্তি শিক্ষার্থীরা জুলাই ২০২০ খ্রিঃ থেকে জুন ২০২২ পর্যন্ত মোট ২ বছর পাবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!