বেতনের দাবীতে বরগুনা পলিটেকনিক শিক্ষকদের মানববন্ধন

বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউট, ক্যাম্পাস প্রতিনিধিঃ মোঃ শাকিল শিকদার

সকালবিডি টোয়েন্টিফোর ডটকম: দীর্ঘ ১৮ মাস যাবত বেতন ভাতা না বেতনের দাবীতে সারা দেশের পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষকরা মানব বন্ধন করেছেন। মঙ্গলবার বেলা ১১ টায় বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউট এর শহীদ মিনার মাঠ প্রাঙ্গনের সামনে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত শিক্ষকরা জানান, স্কিলস এ্যান্ড ট্রেনিং এনহ্যন্সমেন্ট প্রজেক্ট শীর্ষক সমাপ্ত প্রকল্প থেকে রাজস্ব খাতে স্থানান্তরের প্রক্রিয়ায় থাকা ৭৭৭ জন শিক্ষক গত ১৮ মাস যাবত বেতন ভাতা পাচ্ছেন না। এ কারণে তারা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

মানব বন্ধনে বক্তব্য রাখেন বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউট এর টিচার্স ফেডারেশন এর সহ–সভাপতি আবু সালেহ’র সভাপতিত্বে মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন, অত্র ইনস্টিটিউটের ইলেকট্রনিকস বিভাগের শিক্ষক রুহুল আমিন, মোঃ ওমর ফারুক, জহিরুল হক তপু, মং হান ওয়েন, আবুল কালাম আজাদ, মামুন আশ্রাফ, মোহাম্মদ সাকিব, মাহমুদ হাসান, মোহাম্মদ শহীদ, অনুপম অন্তু, প্রমূখ।

শিক্ষকদের উপর নির্ভর করে পলিটেকনিক এর ৭০ শতাংশ কাজ চলামন রয়েছে। তাদের রাজস্ব খাতে স্থানান্তর পাশাপাশি বেতন ভাতা চলমান রাখার দাবী করছি। উল্লেখ্য ২০১০ সালে এই প্রকল্পটি শুরু হয় এবং এবং ২০১২ এবং ২০১৪ সালে দুই ধাপে ১০১৫ জন শিক্ষক নিয়োগ করা হয়। যার মধ্যে বর্তমানে ৭৭৭ জন কর্মরত আছেন এবং বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউট এ আছেন ১৭ জন।

প্রকল্প শেষ হয় ৩০ জুন ২০১৯। এর পর ২০১৯-২০২০ সালে তাদের রাজস্ব খাত থেকে এক বছরের বেতন দেয়া হয়। এ ছাড়া ২২ মে ২০১৯ সালে মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষকদের রাজস্ব খাতে স্থানান্তর সারসংক্ষেপ অনুমোদন করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!