শিশুদের নৈতিক ও সহনশীলতা এবং সম্প্রীতির শিক্ষাদানে শিক্ষকদের ভূমিকা রাখতে হবে- ইউএনও আতিকুল ইসলাম

নিজস্ব প্রতিবেদকঃ শিশুদের নৈতিক ও সহনশীলতা এবং সম্প্রীতির শিক্ষাদানের জন্য শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।
সোনারগাঁয়ের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাসিক সমন্বয় সভায় এসকল বিষয়ে বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম।
তিনি বলেন সোনারগাঁয়ের ১১৩ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, কোমলমতি শিশুদের নৈতিক শিক্ষা দিয়ে মানুষের মত মানুষ হিসেবে গড়ে তোলতে হবে। শিক্ষকরা শিক্ষার্থীদের ধর্মীয় শিক্ষা দিতে হবে। অন্যের ধর্মের মানুষের প্রতি সহনশীলতাও সম্প্রীতির শিক্ষা দিতে হবে। প্রতিটি বিদ্যালয় থেকে যেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ও বুয়েটে চান্স পায় সেভাবে শিক্ষার্থীদের গড়ে তোলতে হবে। বাংলা ভাষার পাশাপাশি ইংরেজি ভাষায় পারদর্শী করে গড়ে তোলতে হবে। সর্বপরি মানুষের মত মানুষ হিসেবে গড়ে তোলতে হবে। আর এই গুরু দায়িত্বভার শিক্ষকদের নিতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষকদের সুযোগ সুবিধা আরো বাড়িয়ে দিবেন।তিনি আরো বলেন সমিতি করে আন্দোলন করে কিছুই হবে না। সকল শিক্ষক মিলেমিশে সোনারগাঁয়ের প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে কাজ করে যেতে হবে।এ সময় নবাগত উপজেলা চেয়ারম্যান এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া কে শিক্ষকদের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। উপজেলা চেয়ারম্যান শামসুল ইসলাম ভূঁইয়া সবাইকে সঠিকভাবে নিজ নিজ দ্বায়িত্ব পালনে সচেষ্ট হতে বলেন।মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ৪১ বাস্তবায়নে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে হবে।
ভট্রপুর মডেল সপ্রাবি এর প্রধান শিক্ষক বিআর বিলকিস এর উপস্হাপনায় সমন্বয় সভায় আরো উপস্হিত ছিলেন
সোনারগাঁ উপজেলা শিক্ষা অফিসার দৌলতর রহমান,সহকারি উপজেলা শিক্ষা অফিসার কানিজ ফাতেমা,স্বপ্না ঘোষ, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলাম ভূঁইয়া, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক সমিতির সভাপতি আবদুর রহিম প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!