সু-সংবাদ নিয়ে আসছে ৪০তম বিসিএস

সু-সংবাদ নিয়ে আসছে ৪০তম বিসিএস

রিপোর্টার: মোঃ সবুজ হোসেন:

প্রায় আড়াই হাজার বিসিএস ক্যাডার নিয়োগ দেয়া হবে ৪০তম বিসিএসে । আগামী সেপ্টেম্বরের শেষ দিকে এ পরীক্ষার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করবে পিএসসি। সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্রে এ তথ্য জানা গেছে। পিএসসি সূত্র আরও জানায়, শিক্ষকদের জন্য ৪১তম বিশেষ বিসিএস পরীক্ষা নেয়ার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। ৪০তম বিসিএসে প্রায় আড়াই হাজার জনবল নিয়োগের লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।
এর আগে ৩৭তম বিসিএসে ১ হাজার ২২৬, ৩৮তম বিসিএসে ২ হাজার ২৪ এবং ৩৯তম বিশেষ বিসিএসে প্রায় ৫ হাজারের মতো জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।
পিএসসি সূত্রে জানা গেছে, কয়েক মাস আগে ৪০তম বিসিএসের জন্য পিএসসিতে জনবলের চাহিদাপত্র পাঠায় জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে বিভিন্ন ক্যাডারে প্রায় আড়াই হাজার পদে নিয়োগের চাহিদা পাঠানো হয়। সেখান থেকে দেখা গেছে, প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার পদে ২২৮টি, পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার ৭০টি, পররাষ্ট্র ক্যাডারে সহকারী সচিব ২৫টি, আনসার ক্যাডারে ১২, মৎস্য ক্যাডারে ৩৪৪, নিরীক্ষা ও হিসাব ক্যাডারে সহকারী মহাহিসাবরক্ষক ১৫ এবং শিক্ষা ক্যাডারে বিভিন্ন বিষয়ের প্রভাষক পদে প্রায় ১ হাজার ক্যাডার নিয়োগের চাহিদার কথা বলা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আ ই ম নেছার উদ্দিন বলেন, আমরা ৪০তম বিসিএসের চাহিদা পেয়েছি। আগামী সেপ্টেম্বরের শেষ দিকে ৪০তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে। পাশাপাশি সরকারি কলেজে শিক্ষা ক্যাডারে নিয়োগের জন্য ৪১তম বিসিএস পরীক্ষার আয়োজন করা হবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!