সোনারগাঁয়ে করোনার ঝুঁকি নিয়ে শিক্ষার্থীদের পাঠদান

সোনারগাঁয়ে করোনার ঝুঁকি নিয়ে শিক্ষার্থীদের পাঠদান

নিজস্ব প্রতিবেদকঃ
সোনারগাঁয়ে করোনার ঝুঁকি নিয়ে পঞ্চমীঘাট উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম শুরু করেছেন স্কুল কর্তৃপক্ষ। রবিবার সকালে সরেজমিনে গিয়ে এমন ঘটনা চোখে পড়ে।
জানা যায়, উপজেলার সাদিপুর ইউনিয়নের পঞ্চমীঘাট উচ্চ বিদ্যালয়ের কর্তৃপক্ষ সরকারি সিদান্তকে তোয়াক্কা না করে প্রধান শিক্ষকের একক সিদান্তে শনিবার থেকে রুটিন মাফিক শিক্ষা কার্যক্রম চালু করেছেন। এতে কোমলমতি শিক্ষার্থীরা করোনা ভাইরাসের ঝুঁকি নিয়ে প্রতিদিন সকাল ১০ টা থেকে ১ টা পর্যন্ত ক্লাস করছেন । এদিকে স্কুল কর্তৃপক্ষের চাপে সন্তাদের স্কুলে পাঠিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার দুশ্চিন্তায় পড়েছেন অভিভাবকরা । এছাড়া শুধু অফিস খোলার রাখার ব্যাপারে নির্দেশ থাকার পরও সকল শিক্ষকদের উপস্থিত রাখেন বলে জানা যায়।এ নিয়ে শিক্ষকদের মধ্যেও চাপা ক্ষোভ রয়েছে।প্রধান শিক্ষকের ভয়ে তারা নিয়মিত করোনা ঝুকি নিয়ে বাধ্য হয়ে বিদ্যালয়ে আসেন বলে নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শিক্ষক জানান।
নাম প্রকাশে অনিচ্ছুক ৭ম শ্রেনীর কয়েক জন শিক্ষার্থী জানান, শিক্ষকরা চাপ দিয়ে আমাদের স্কুলে আসতে বাধ্য করছেন । স্কুলে না আসলে পরীক্ষায় ফেল করাইয়া দিবেন এমন হুমকি দিচ্ছেন।
এক অভিভাবক আমজাত হোসেন জানান, সোনারগাঁয়ে যে ভাবে করোনা রোগী বাড়ছে এই অবস্থায় স্কুল কর্তৃপক্ষের চাপে সন্তাদের স্কুলে পাঠাতে হচ্ছে। তাই দ্রুত স্কুল বন্ধের দাবী জানান তিনি।
প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম বলেন, সভাপতির সাথে আলাপ করে স্কুল চালু করেছি। সামনে পরীক্ষা ছাত্র-ছাত্রীদের সাজেশন দিতে হচ্ছে তাই স্কুল চালু রেখেছি। সরকারের অনেক সিদ্ধান্ত সবাই মেনে কি কাজ করেন । আমরা যে সিদান্ত নিয়েছি সেটি সঠিক সিদান্ত নিয়েছি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান জানান, তার বিরুদ্ধে আগেও অভিযোগ পেয়ে আইনগত ব্যবস্থা নিয়েছি। সরকারি সিদান্ত না আসা পযন্ত স্কুল চালু করার কোন সুযোগ নেই। তদন্ত করে আবারো তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইদুল ইসলাম জানান, স্কুল চালু করে শিক্ষার্থীদের পাঠদান করাছে এমন খবর পেয়ে সাথে সাথে কর্তৃপক্ষের সাথে কথা বলে স্কুল বন্ধ করে দিয়েছি। যদি সরকারি সিন্ধান্তের আগে আবারও শ্রেণি কার্যক্রম চালু করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!