কবির মাহমুদ রচিত “ছন্দ নূপুর” কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন

বুধবার (১১মার্চ) কবির মাহমুদ রচিত ৩য় গ্রন্থ “ছন্দ নূপুর” কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। কোম্পানীগঞ্জ প্রেসক্লাব হলরুমে। কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে যৌথভাবে পরিচালনা করেন সাজ্জাদুর রহমান ও বদরুল আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য। আলোচনাকালে তিনি বলেন-কবি কবির মাহমুদ রচিত “ছন্দ নূপুর” গ্রন্থটিতে তার লেখনীতে উঠে এসেছে সমাজের কথা দেশের কথা, দশের কথা, দেশপ্রেম এবং সৃষ্টি জগতের স্রষ্টার মহিমার কথা। তিনি বলেন কোম্পানীগঞ্জ সাহিত্য অঙ্গনকে এগিয়ে নিতে এই কবির মাহমুদের মতো প্রতি ভাবান প্রতিভাকে মূল্যায়ন করতে হবে। তাদেরকে প্রেরণা দিতে হবে।

প্রধান আলোচক হিসেবে মঈনউদ্দিন আদর্শ মহিলা কলেজের বাংলা বিভাগের প্রধান লেখক ও গবেষক “আজির হাসিব” বক্তব্যকালে বলেন আমি কবির মাহমুদের লিখনীতে কবি নজরুলের
প্রতিচ্ছবি দেখতে পাচ্ছি যদিও সে পথ অনেক দূরে। তাই, কবিকে তার লেখনী শক্তি চালিয়ে যেতে হবে। কোনো অবস্থাতে যেনো কলম থেমে না যায়। তবেই এই কবির মাহমুদের মতো প্রতিভাবানরাই কোম্পানীগঞ্জের মুখ উজ্জ্বল করবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান লাল মিয়া, কোম্পানীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন বাবুল, ৪নং ইছাকলস ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এখলাছুর রহমান,বীর মুক্তিযোদ্ধা মোঃ ছবর আলী,
বিশিষ্ট মুরব্বি আনোয়ার হোসেন (আনাই)
কবির মাহমুদের গর্বিত পিতা মোঃ সমুজ আলী, গোয়াইনঘাট সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক কবি লোকমান হাফিজ, কবি ও প্রকাশক মুয়াজ বিন এনাম, আহমেদ জুয়েল, কবি লায়েক আহমেদ মাসুম,কোম্পানীগঞ্জ সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক কবি এমরান আলী।
পশ্চিম ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি এম. হাবিবুল্লাহ জাবেদ, কোম্পানীগঞ্জ সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান, অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক জালালাবাদ পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ আব্দুল জলিল, সাংগঠনিক ব্যক্তিত্ব মানিক মিয়া (ময়না) কবি মুন্সি আবুল হাসান কবি এম এ এইচ শাহীন প্রমুখ। “ছন্দ নূপুর” একটি চমৎকার কাব্যগ্রন্থ।
ছন্দের তালে তালে ব্যক্তি,সামাজ, রাষ্ট্র, ধর্ম সবকিছুর মধুর মিলন যেনো এই “ছন্দ নূপুরে।
সবাই “ছন্দ নূপুর” ও কবির মাহমুদের শুভ কামনা করে আরও সুদূর এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!