ঢাকার আকাশে শেখ মুজিব ও শেখ হাসিনা, বাংলাদেশের ইতিহাস

সকালবিডি টোয়েন্টিফোর ডটকম: স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সমাপনী অনুষ্ঠান রাজধানীর রাতের আকাশে বর্ণিল আলোকমালায় ভেসে ওঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি

রাজধানীর অন্ধকার আকাশে হঠাৎ ঝলমল করে উঠল বঙ্গবন্ধুর প্রতিকৃতি। শত শত ড্রোনের মাধ্যমে রাতের আকাশে একে একে ফুটে উঠল বাংলাদেশের মানচিত্র, লাল-সবুজ পতাকা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি, মেট্রোরেল-পদ্মা সেতুসহ দেশব্যাপী নানা উন্নয়নের চিত্র। গতকাল রাতে রাজধানীর হাতিরঝিলে ‘জয় বাংলা জয়োৎসব’ শিরোনামে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সমাপনী অনুষ্ঠানে প্রথমবারের মতো দেশে আয়োজন করা হয় আলোচিত এই ড্রোন শো। ড্রোন শো ছাড়াও আতশবাজির ঝলকানিতে হাতিরঝিলের আকাশে নান্দনিক দৃশ্যের অবতারণা হয়।

ছিল মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান, লেজার ও সাউন্ড শো। লেজারের লাল সবুজের রঙে যেন বাংলাদেশের পতাকাই চিত্রিত হয় নয়নাভিরাম হাতিরঝিলে। সমাপনী আসরে সুরের বৃষ্টি ঝরান শাহিন সামাদ, রফিকুল আলম, সাবিনা ইয়াসমিন প্রমুখ তারকা সংগীত শিল্পী। সুরের সঙ্গে ছিল নাচের নান্দনিকতা।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন মন্ত্রিসভা কমিটি আয়োজিত পাঁচ দিনের এই আসরের সমাপনী আসর অনুষ্ঠিত হয় হাতিরঝিলের এ্যাম্ফি থিয়েটারে। পরিবেশনা পর্বের শুরুতেই নাচের আশ্রয়ে মেলে ধরা হয় সমৃদ্ধির সোপানে এগিয়ে চলা স্বদেশের অগ্রযাত্রার চিত্রকল্প। বিজয়ের রথে প্রিয় বাংলাদেশ গানের সুরে নৃত্য পরিবেশন করে এম আর ওয়াসেকের নেতৃত্বাধীন নৃত্যদল। এরপর মঞ্চে আসেন একাত্তরে মুক্তিসেনাদের উদ্দীপ্ত করা স্বাধীন বাংলা বেতারের শিল্পী শাহিন সামাদ।

স্বাধীন বাংলা বেতারের আরেক শিল্পী রফিকুল আলমের কণ্ঠেও উচ্চারিত হয় একাত্তরের সেই প্রতিরোধের কথা। স্বাধীনতার মহান স্থপতির কথা উঠে আসে এই প্রজন্মের গায়ক কামরুজ্জামান রাব্বির কণ্ঠে। সংগীতায়োজনের পর্বটিতে বিশেষভাবে শ্রোতাদের হৃদয় রাঙিয়েছেন সাবিনা ইয়াসমিন। এ ছাড়াও অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন শুভ্র দেব ও লিজা। ড্রোন শো দিয়ে আসরের পর্দা নামে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!