সোনারগাঁ লোক ও কারুশিল্প জাদুঘরে মাসব্যাপী লোকজ মেলার উদ্ধোধন

সকালবিডি টুয়েন্টিফোর ডটকমঃ লোকজ সাংস্কৃতিক ঐতিহ্যকে অকৃত্রিমভাবে উপস্থাপন করা এবং দেশের প্রত্যন্ত অঞ্চলের বিলুপ্তপ্রায় লোকজ ঐতিহ্যের অনন্য পুনরুদ্ধার ও নতুন প্রজন্মকে পরিচয় করিয়ে দিতে আজ সোমবার থেকে সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্বরে শুরু হয়েছে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব। বর্ণাট্য আয়োজনের মধ্যে দিয়ে সোমবার বিকেলে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী এম এ খালিদ এই মেলার উদ্ধোধন করেন। ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্লাহর সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকা, নারায়নগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মো: বদরুল আরেফিন। নারায়ণগঞ্জ পুলিশ সুপার (খ অঞ্চল) বিল্লাল হোসেন, উপজেলা নিবাহী কর্মকর্তা আতিকুর ইসলাম, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক এডভোকেট সামসুল ইসলাম ভুইয়া, উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার ওসমান গনি, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক, সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ দেওয়ান ও শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ, উপজেলা জাতীয়পার্টির সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবালসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্লাহ সকালবিডি টুয়েন্টিফোর ডটকমকে জানান, এবছর মেলায় লোকজ ও ইতিহাস ঐতিহ্যের সাথে সম্পৃক্ত নয় এমন কোন স্টল বরাদ্দ দেওয়া হয় নাই।

সোমবার বিকেল ৪টায় ফাউন্ডেশন চত্বরের সোনারতরী লোকজ মঞ্চে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। মেলা চত্বর প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। ১মার্চ সোমবার থেকে শুরু হওয়া মেলা চলবে আগামী ৩০ মার্চ পর্যন্ত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!