কাঁচপুর হাইওয়ে পুলিশের উদ্যােগে মহাসড়কে থ্রি হুইলার সহ অযান্ত্রিক যানবাহনের বিরুদ্ধে অভিযান

সকালবিডি টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জে ঢাকা চট্টগ্রাম ও সিলেট মহাসড়কে বিভিন্ন স্থানে সরকার ঘোষিত নিষিদ্ধ থ্রি হুইলার সহ অযান্ত্রিক যানবাহন চলাচলের বিরুদ্ধে সাড়াশি অভিযান পরিচালনা করেন কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান মনির।

১৮ সেপ্টেম্বর শনিবার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান মনির এর নেতৃত্বে হাইওয়ে থানার পুলিশ সদস্যদের নিয়ে সকাল থেকে বিকেল পর্যন্ত ঢাকা চট্টগ্রাম ও সিলেট মহাসড়কের সাইববোধ, চিটাগাংরোড, কাঁচপুর, এলাকা সহ বিভিন্ন স্থানে সরকার ঘোষিত হাইওয়ে রাস্তায় থ্রী হুইলার সহ অট সি,এন জি, অযান্ত্রিক পরিবহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন।

এ সময় কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান মনির বলেন, ঢাকা চট্টগ্রাম ও সিলেট মহাসড়কে সরকার ঘোষিত নিষিদ্ধ থাকার পরেও থ্রী হুইলার সহ অযান্ত্রিক যানবাহন দ্রুত গতিতে চলাচল করতে দেখা যায়।

থ্রী হুইলার এর কারণে মহাসড়কে ঘটে বিভিন্ন সময় নানান দুর্ঘটনা এতে করে জীবন বিসর্জন দিতে হয়েছে অনেকের। মহাসড়কে দ্রুত গতিতে চলার কারনে নিয়ন্ত্রণ হারিয়ে এসকল দুর্ঘটনা ঘটে বলে জানা যায়।

সে জন্য মহাসড়কে দুর্ঘটনা এড়াতে এবং মহাসড়কে যাতে দুর্ঘটনা না ঘটে এবং মহাসড়কে চলাচলরত সাধারণ জনগন যেন নির্বিঘ্নে তাদের গন্তবে পৌঁছাতে পারে সেজন্য আজ এই অভিযান পরিচালনা করা হয়েছে। এবং নিষেধাজ্ঞা থাকার পরে ও যদি কোনো প্রকার থ্রি হুইলার চলাচল করতে দেখা যায় তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। মহাসড়কে দুর্ঘটনা এড়াতে সব সময় এ অভিযান অব্যাহত থাকবে

তিনি আরো বলেন আজ একশত সি, এন,জি অটো রিক্সা আটক করা হয়েছে ও ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। মহাসড়কে পথচারীদের চলাচলে নিশ্চিত করার করার জন্য প্রয়োজনে আরো কঠোর অবস্থানে যেতে প্রস্তুত আছে হাইওয়ে পুলিশ। কোনো অবস্হাতেই এসব ব্যাটারি চালিত পরিবহন মহাসড়কে চলতে পারবে না। এবং প্রতি সপ্তাহে এ অভিযান পরিচালনা করা হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন টিআই ফারুক হোসেন, টিআই মশিউর রহমান, টিআই মেহেদী হাসান, সেকেন্ড অফিসার বেনু দাস, সহ অন্যান পুলিশ কমকর্তারা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!