জয়_হোক_তারুণ্যের শক্তি আর একাত্বতার

জয়_হোক_তারুণ্যের শক্তি আর একাত্বতার

লোকমান হাফিজঃ Clean City ( পরিচ্ছন্ন নগরী) একঝাঁক মেধাবী আর কর্মঠ তারুণ্যের সমন্বয়ে গড়ে তুলা জনসচেতনতামূলক সংগঠন। যার শ্লোগান হচ্ছে- আমার শহর, পরিচ্ছন্ন শহর।

গত ২৬.৪.২০১৯ খ্রিঃ তারিখে পরিচ্ছন্ন শহর গড়ার দৃঢ় লক্ষ্যে Clean City ( পরিচ্ছন্ন নগরী) সংগঠনের অভিষেকের পর আজ শুক্রবার (১৪.৬.২০১৯) হচ্ছে পরিচ্ছন্নতা ও জন সচেতনতা কার্যক্রমের ৩য় ইভেন্ট। প্রতি শুক্রবার আমাদের সকলের প্রিয় এই আধ্যাত্মিক নগরীর বিভিন্ন পয়েন্টে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনার অংশ হিসেবে বেছে নেয়া হয়েছে সিলেট মহানগরীর #নিউক্লিয়াস_পয়েন্ট হিসেবে সর্বজন পরিচিত ঐতিহ্যবাহী কেন্দ্রীয় শহীদ মিনার তথা চৌহাট্টা পয়েন্ট হতে জিন্দাবাজার পয়েন্ট।

সিলেট সিটি কর্পোরেশনের আওতাধীন চৌহাট্টা পয়েন্ট হতে জিন্দাবাজার পয়েন্ট এক পরিচিত ও আলোচিত নাম। নগরীর বিভিন্ন এলাকায় সহজে গমনের এটাই প্রধান রাস্তা। দ্রুতগামী যানবাহনের বিকট হর্ন, মানুষের কোলাহল, চিৎকার, বিভিন্ন প্রতিষ্ঠানের মাইকের শব্দ সবকিছু মিলিয়ে দারুন এক রোমাঞ্চকর পরিবেশ সৃষ্টি হয় প্রতিদিন । সপ্তাহের প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা অবধি এই এলাকাটি মুখরিত থাকে শিক্ষার্থী ও অফিস এবং ব্যবসা প্রতিষ্ঠানগামী মানুষদের পদচারনায়।

সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক নগরীর অন্যান্য এলাকার ন্যায় উক্ত এলাকাও প্রতিদিন চক্রকারে পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়। তথাপি সপ্তাহ শেষে দেখা যায় মানুষজন ডাস্টবিনের পরিবর্তে যত্রতত্র ময়লা আবর্জনা ফেলে চারপাশ নোংরা করে পরযিবেশ দূষিত করছেন। আমাদের টিমের সদস্যরা রাস্তার দুপাশে জমে থাকা ময়লা আবর্জনা পরিষ্কার করেন এবং সকলকে ডাস্টবিন ব্যবহার করার বিষয়ে উদ্বুদ্ধ করেন। মূলত পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে সকলকে সচেতন করার জন্য আজকের এই কার্যক্রম। এই ইভেন্টের মাধ্যমে যদি একজন মানুষ ও সচেতন হয়,তবেই মনে হবে সংগঠনের কার্যক্রম স্বার্থক হয়েছে।

সমাজিক জীব হিসেবে আমরা প্রত্যেকে যদি নিজ নিজ দায়িত্ববোধ থেকে সচেতন হই,তবে ইনশাআল্লাহ আমাদের প্রিয় এই সিলেটকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে সকলের নিকট তুলে ধরতে পারবো। আগামী প্রজন্মকে উপহার দিতে পারবো পরিষ্কার-পরিচ্ছন্ন দুর্গন্ধবিহীন একটি নগরী।

সুতরাং রাস্ট্রের একজন সুবিবেচক নাগরিক হিসেবে আমাদের সকলের পরিচ্ছন্নতা বিষয়ে সচেতন হওয়া প্রয়োজন এবং আশপাশের সকলকে সচেতন করা প্রয়োজন। সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সচেতনতাই একটি পরিচ্ছন্ন শহর গড়তে মুখ্যভূমিকা পালন করবে।

সুরমার তীরে বেড়ে উঠা প্রানপ্রাচুর্যে ভরপুর কতিপয় তারুণ্যের সমাজ সচেতনতা এবং সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সৃষ্টি Clean City ( পরিচ্ছন্ন নগরী) এর জনসচেতনতামূলক কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে। #অসীম_তারুণ্যের_শক্তির_বলে বলিয়ান হয়ে পরিচ্ছন্ন শহর গড়তে মুখ্যভুমিকা পালন করবে, এটাই আর সবার মত আমিও দৃঢ়ভাবে বিশ্বাস করি।

উক্ত কাজে অংশগ্রহণ করেন টিম প্রধান নাজিব আহমেদ সহ রুমন,আবু বক্কর,নাফিসা,হাফিজ,রাকুল,রুহেল,সুহাত,মিলাদ,সিদ্দিক,শাহজাহান,আবু তাহের,আরিফ,দেবজ্যোতি,মোন্তাসির ওমর,ফাহিম,রাহাত,কাউছার,কায়কোবাদ,সহ অনেকে
পরিশেষে #জয়_হোক_অযুত_সম্ভাবনাময়_আর পরিবর্তনের কঠোর মনবলে বলিয়ান তারুণ্যের শক্তির । উদিত হোক পরিবর্তনের নতুন সোনালী সুর্য।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!