মহানবী(সঃ) কে অপমানের প্রতিবাদে সোনারগাঁয়ে বিক্ষোভ মিছিল।

মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে ব্যঙ্গ করার প্রতিবাদে সোনারগাঁ উপজেলা ওলামা ঐক্য পরিষদের উদ্যোগে প্রতিবাদ সভা বিক্ষোভ মিছিল ও নবীজির সম্মানে ঢাকা চট্টগ্রাম মহাসড়ক বন্ধ করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবাদ সভা উপলক্ষে বৃহস্পতিবার সকাল থেকে  মোগরাপাড়া চৌরাস্তার হাবিবপুর ঈদগাহ মাঠে জমায়েত হয়ে থাকে কয়েক হাজার ওলামাগণ, বিভিন্ন মাদ্রসার শিক্ষক-শিক্ষার্থীসহ সাধারণ মুসলিগণ। সেখানে সকলের অংশ গ্রহনে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় মহানবীকে ব্যঙ্গ করা থেকে ফ্রান্সকে বিরত থেকে মুসলমানদের প্রতি সম্মান প্রদর্শন, ফ্রান্সের জিনিস বর্জন ও বাংলাদেশ থেকে ফ্রান্স দুতাবাদ বন্ধসহ অন্যান্য দাবি দেওয়া হয়।

ইমাম ওলামা ঐক্য পরিষদের সম্মানিত সভাপতি মহিউদ্দিন খানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সোনারগাঁ ইমাম ওলামা ঐক্য পরিষদের সম্মানিত মহাসচিব মুফতি সইর রহমান, এর উপস্থাপনায় বক্তব্য রাখেন, জামিয়া শরাফুল উলুম উলুকান্দী মাদ্রাসার প্রিন্সিপ্যাল মুফতি আজিজুল হক , খেলাফত মজলিশ সোনারগাঁ শাখার সভাপতি মাওলানা ইকবাল হোসেন, সোনারগাঁ কওমী মাদ্রাসার আঞ্চলিক শিক্ষা বোর্ডর সভাপতি  আঃ দাইয়ান,  সহ-সভাপতি মাওলানা কামাল হােসাইন, যুগ্ন -সম্পাদক মাওলানা সাখাওয়াতুল্লাহ মহিক, সাংগঠনিক সম্পাদক মাওলানা শাহজাহান শিবলী। এসময় আরো বক্তব্য রাখেন, ভাটি বন্দর মাদ্রাসার মুহতামিম মাওলানা মােহাম্মাদুল্লাহ, হাবিবপুর মাদ্রসার মুহতামিম মাওলানা শান্ত হান্নান, দেওয়ান আঃ হামিদ হাফিজিয়া মাদরাসা মুহতামিম মাওলানা সিদ্দিকুর রহমান, জামিয়া শাইখুল হিন্দ গোয়ালদী মাদ্রসার মুহতামিম মুফতি রুহুল আমিন কাসেমি, গোয়ালদী বড় মাদ্রসার মুহতামিম মাওলানা আশরাফ আলী, বৈদ্যেরবাজার মাদ্রাসার মুহতামিম হাফেজ মােয়াজম হােসাইন, ঝাউচর মাদ্রাসার মুহতামিম মাওলানা মাহবুব প্রমূখ।

প্রতিবাদ সভা শেষে ওলামাগণ একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পিরোজপুর ইউনিয়ন পরিষদের সামনে দিয়ে প্রদক্ষিন করে হাফেজিয়া মাদ্রাসা ঘুরে মোগরাপাড়া চৌরাস্তা জামে মসজিদের সামনে এসে শেষ হয়। পরে ইমাম ওলামা ঐক্য পরিষদের সম্মানিত মহাসচিব মুফতি সাইদুর রহমান নবীজির সম্মানে একটি মোনাজাত করেন। এসময় ওলামাগণ রাস্তায় শুয়ে মোনাজাতে অংশ গ্রহন করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!