মাদক ও বাল্যবিবাহ মুক্ত সোনারগাঁ গড়ার শপথ তরুনদের

মাদক ও বাল্যবিবাহ মুক্ত সোনারগাঁ গড়ার শপথ তরুনদের

সোনারগাঁ( নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ

মাদক অার বাল্য বিয়ের বিরুদ্ধে শপথ নিয়েছে সোনারগাঁয়ের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।
শুক্রবার সকালে সোনারগাঁয়ের মোগরাপাড়ায় ব্রাইট সোনারগাঁ সংগঠনের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে অায়োজিত রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে এ শপথ নেন তরুনরা।
সামাজিক কাজে এগিয়ে আসতে তরুনদের প্রতি আহ্বান জানান স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় আইনবিভাগের চেয়ারম্যান ড. সেলিনা আক্তার। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সুন্দর সমাজ গঠনে তরুনদের এগিয়ে আসতে হবে। পাশাপাশি সমাজের শিক্ষিত ও সচেতন নাগরিকদেরও ভুমিকা রাখতে হবে। ঢাকার নিকটে হলেও শিক্ষা দীক্ষায় অনেক পিছিয়ে সোনারগাঁ।বাল্য বিয়ের হার অন্যান্য যে কোন এলাকার চেয়ে বেশি সোনারগাঁয়ে। এ অবস্থার পরিবর্তন দরকার। দরকার সবার সম্মিলিত প্রচেষ্টা। ব্রাইট সোনারগাঁ’এর মতো সামাজিক সংগঠনগুলো সে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। অামাদের সবার উচিত তাদের পাশে থাকা। তাদের উৎসাহ দেয়া।
ড.সেলিনা বলেন, শিক্ষা বিস্তার, মাদক প্রতিরোধ, রক্তদান কর্মসুচিসহ ব্রাইট সোনারগাঁ এর উদ্যোগগুলো অত্যন্ত কার্যকর এবং যুগোপযোগী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সোনারাগাঁ উপজেলা ডেভলপমেন্ট অফিসার শাহানারা আচল বলেছেন, তরুন সমাজ যদি সঠিক পথে থাকে তাহলে সেই সমাজ এগিয়ে যায়। সোনারগাঁয়ের সামাজিক উন্নয়নে সরকারের নানান উদ্যোগ রয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্রাইট সোনারাগাঁ এর সামাজিক কাজে যত ধরনের সহযোগিতা প্রয়োজন করার চেষ্টা করা হবে।

অনুষ্ঠানে ব্রাইট সোনারগাঁ এর সভাপতি সাংবাদিক আকতার হোসেন, সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য তুলে ধরেন। এসময় তিনি, মাদক ইভটিজিং থেকে দূরে থাকতে এবং ১৮ এর আগে বিয়ে না করার বিষয়ে তরুনদের কাছে প্রতিশ্রুতি চান। বিভিন্ন স্কুল কলেজের তরুন শিক্ষার্থীরা হাত উঠিয়ে মাদক, বাল্যবিয়েকে না বলেন।

পরে, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ তুলেদেন অতিথিরা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, নিউজসোনারগাঁ ২৪ ডটকম এর প্রকাশক এবং দৈনিক বর্তমান এর সোনারগাঁ প্রতিনিধি ফরিদ হোসেন। নিউজ সোনারগাঁ ডটকমের সম্পাদক হাজী মো শাহজালাল, সাংবাদিক রবিউল হোসেন, আওয়ামী সাংস্কৃতিক ফোরাম সোনারগাঁ উপজেলা সভাপতি সালাউদ্দিন জ্যাকিসহ বিশিষ্ট ব্যক্তিরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!