সুবিধাবঞ্চিতদের নিয়ে কাজ করা সংগঠন “ছায়ানীড়” এর পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি গঠন করা হল।

দীর্ঘ প্রায় ২ বছর পর অবশেষে সমাজের অসহায় ও সুবিধাবঞ্চিতদের নিয়ে কাজ করা সংগঠন “ছায়ানীড়” এর পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি গঠন করা হল। মোঃগিয়াস কামাল কে সভাপতি ও মোঃ ইমরান কবিরকে সাধারণ সম্পাদক করে আগামী ১ বছরের জন্য সতেরো সদস্যের এ কমিটি গঠন করা হয়। নগরীর দক্ষিণ কুড়িলস্থ ‘ছায়ানীড়’ এর অস্থায়ী অফিসে গত ৩রা এপ্রিল ২০১৯ ইং তারিখে এ কমিটি গঠিত হয়।

এছাড়াও ২১জন বিশিষ্ট ব্যক্তিবর্গকে কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা করা হয়েছে। এরা হলেন যথাক্রমে,এপেক্সিয়ান শাহাজাদা ছৈয়দ বশির আহম্মদ মনি, জনাব রথীন্দ্রনাথ সরকার, জনাব মোঃ ফয়সাল আহমেদ, জনাব মোঃ আবু জুনায়েদ ইফাদ, জনাব মোঃ মনিরুজ্জামান সানিম, জনাব মোঃ সানজিদ আলম, জনাব মোঃ সাইফুল ইসলাম, জনাব মোঃ আবু সাইদ ভুঁইয়া সুজাত, জনাব মোঃ কায়কোবাদ, জনাব মোঃ জাহিদুল আলম নাঈম, জনাব মোঃ কাউছার আহাম্মেদ নীল, জনাব মোঃ রাসেল খান জাহিদ, জনাব মোঃ মাহবুবুর রহমান অভি, জনাব মোঃ রনি খান, সাংবাদিক জনাব মোঃ ইফতেখার রায়হান, ডাক্তার জনাব মোঃ মহিউদ্দিন বাবলু, জনাব মোঃরুবেল, জনাবা হিরা রয়, জনাব মোঃ জহিরুল ইসলাম শান্ত, জনাব মোঃ শাওনুর রহমান মিঠু, জনাব মোঃ ইমরান আহমেদ, জনাব মোঃ জাহিদ চৌধুরী।

এছাড়াও কার্যনির্বাহী কমিটির অন্যান্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি মোঃ আজিজুল হাই পিয়াস, সিনিয়র সহ-সভাপতি মোঃ রাফি আহমেদ, সহ-সভাপতি মোঃ মিরাজ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আউয়াল, সাংগঠনিক সম্পাদক মোঃ মশিউর রহমান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মোঃআবু কাউছার দিপু, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃতানজির আহমেদ সানি তপদার, দপ্তর সম্পাদক
মোঃ ইসতিয়াক আহমেদ আকাশ, অর্থ সম্পাদক মোঃশামীম আহমেদ, সহ-অর্থ সম্পাদক মোঃ রেজাউল করিম, সমাজ কল্যাণ সম্পাদক মোঃ সজীব ফরাজি অমিত, আইন বিষয়ক সম্পাদক মোঃ আরিফ হোসেন (র‍্যাব সদস্য), সাহিত্য,সাংস্কৃতি ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ ইউসুফ মোল্লা, মহিলা বিষয়ক সম্পাদক নাহিদা আক্তার নিপা, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ সোলায়মান সৈকত।

উল্লেখ্য যে, “ছায়ানীড়” প্রতিষ্ঠিত হয়েছিলো ৭ ই ফেব্রুয়ারী ২০১৭ ইং তারিখে। সেই থেকে সমাজের অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফুটাতে একদল সেচ্ছাসেবক তাদের সামর্থ্য অনুযায়ী কর্ম ব্যস্ততার ফাঁকে কাজ করে যাচ্ছেন।

এর আগ পর্যন্ত সংগঠনটির কোন রুপ কমিটি ছিলনা। কিন্তু সময়ের সাথে সাথে সংগঠনটির পরিধি সম্প্রসারিত হচ্ছে। আর এরই প্রেক্ষিতে কাজের গতি বাড়াতে এবং সুশৃঙ্খল ভাবে কাজ করার লক্ষ্যে কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

 

এক সাক্ষাৎকারে  আবু জুনায়েদ ইফাদ জানান

হাটি হাটি পা পা করে ছায়ানীড় নামক এই সংগঠনটি অনেক দূরে এগিয়ে যাচ্ছে এবং দোয়া করি অনেক দূরে যাতে এগিয়ে যায়।

ছায়ানীড় নামক এই সংগঠনের মূল উদ্দেশ্যই হচ্ছে গরিব অসহায় নির্যাতিত দুঃখী মানুষের পাশে দাঁড়ানো।

শুধুধু ও আর্থিক সাহায্য দিয়ে এই সংগঠনটি এগিয়ে যাচ্ছে না এই সংগঠন টির মাধ্যমে গর্ভবতী মায়েদের রক্তদান কর্মসূচি এবং অসুস্থ রোগীদের রক্তদান বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে দীর্ঘদিন যাবত এই সংগঠনটি কে তারা আরও সামনের দিকে এগিয়ে নিতে চায় এজন্য সকলের সহযোগিতা একান্ত কাম্য প্রত্যেকটি সদস্যেরই। যেখানেই রক্তের প্রয়োজন হচ্ছে

এবং এ ছায়ানীড়র সংগঠনটি প্রতিটি জেলায় থানায় কমিটি ঘোষণা করবে খুব শীঘ্রই

প্রকাশক: তানজির আহম্মেদ সানি তপদার

01822801654

01515688900

সদা সর্বদা সত্যের পক্ষে গরীব অসহায় দুঃখী মানুষের পক্ষে সকাল বিডি টুয়েন্টিফোর ডটকম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!