সোনারগাঁয়ের নোয়াগাঁওয়ে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

সকালবিডি টুয়েন্টিফোর ডটকমঃ সোনারগাঁয়ের নোয়াঁগাও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও নোয়াঁগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা দেওয়ান উদ্দিন চুন্নু এর উদ্যােগে জামপুর নোয়াগাঁও ইউনিয়নে নদী খনন প্রকল্প নামে অবৈধ ভাবে ড্রেজার দ্বারা বালু উত্তোলন ও আবাদী জমি কাটার ফলে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচি পালন করেন।

২৬ সেপ্টেম্বর রবিবার বিকেলে লাধুরচর গোবিন্দপুর এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় দেওয়ান উদ্দিন চুন্নু তার বক্তব্যে বলেন, ব্রহ্মপুত্র নদ থেকে দীর্ঘদিন যাবৎ একটি সিন্ডিকেট মহল অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে যার ফলে জামপুর নোয়াগাঁও ইউনিয়নের গোবিন্দপুর, লাধুরচর, চড়পাড়া, মহজমপুর, মকিমপুর, বশিরগাঁও, মিরেরবাগ, ঝালকান্দি সহ ২০ টি এলাকা ক্ষতির মুখে পরছে ও আবাদী ফসল ও কৃষিজমি ভেঙে নদীতে বিলীন হচ্ছে। যার ফলে এলাকার সাধারণ জনগন হুমকির মুখে পড়ছে। লাধুরচর এলাকায় নদীর পাশে সনাতন ধর্মাবলম্বীদের একটি পুরোনো শশ্মান রয়েছে যার পাশ থেকে বালু উত্তোলন করে যাচ্ছে। এখান থেকে বালু উত্তোলনের ফলে যেকোনো সময় শশ্মানটি ভেঙে যাওয়ার আশঙ্কা রয়েছে। তাই এলাকার সাধারণ জনগণের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করি ও প্রশাশনের দ্রুত হস্তক্ষেপ কামনা করি। যাতে করে অতি শীঘ্রই এলাকার সাধারণ জনগণের কথা চিন্তা করে বালু উত্তোলন করা বন্ধ করা হোক। এ সময় দেওয়ান উদ্দিন চুন্নুর ডাকে এলাকার হাজার সাধারণ জনগণ অংশগ্রহন করেন।

এ সময় এলাকাবাসী জানায়, নদী থেকে বালু উত্তোলনের ফলে এলাকাবাসী হুমকির মুখে পড়ছে কৃষিজমি বিলীন হয়ে যাচ্ছে। ব্রহ্মপুত্র নদীর পাশে থাকা বাড়িঘর যেকোনো সময় নদীতে বিলীন হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। তাই প্রশাশনের নিকট হস্তক্ষেপ কামনা করেন, তারা যেন অতি জরুরি ভাবে নজর দিয়ে এই বালু উত্তোলন বন্ধ করেন

এ সময় আরো উপস্থিত ছিলেন, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা দেওয়ান উদ্দিন চুন্নু, বিশিষ্ট ব্যাবসায়ী মোঃ ওয়াহিদ ভূঁইয়া , ইউপি সদস্য মোঃ আনোয়ার, ইউপি সদস্য সেলিম মিয়া, হাজী নুর রশিদ, মোাঃ খোরশেদ আলম সহ অন্যান গণ্যমান ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!