সোনারগাঁয়ের সনমান্দী ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে স্মার্টকার্ড বিতরণ

পলাশ শিকদারঃ সোনারগাঁয়ের সনমান্দী ইউনিয়নের সাধারণ ভোটারদের মাঝে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করেছেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

পাঁচজন নাগরিকের হাতে স্মার্টকার্ড তুলে দিয়ে নাগরিকদের মাঝে এ বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।

একজন নতুন ভোটারের হাতে স্মার্ট কার্ড তুলে দিচ্ছেন সাংসদ লিয়াকত হোসেন খোকা

মঙ্গলবার (২৩ মার্চ) সোনারগাঁয়ের সনমান্দী ইউনিয়নের সোনার বাংলা উচ্চ বিদ্যালয় মাঠে সকাল থেকে দিনব্যাপী এ বিতরণ কার্যক্রম চলে।

আনুষ্ঠানিক উদ্বোধনী সভায় সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলামের সভাপতিত্বে ও সনমান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ’র সঞ্চালনায় ও সার্বিক তত্ত্বাবধায়নে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মতিউর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) গোলাম মোস্তফা মুন্না, সোনারগাঁ থানা অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম, সোনারগাঁ উপজেলা নির্বাচন অফিসার ইউসুফ-উর-রহমান, উপজেলা জাতীয়পার্টির সাধারন সম্পাদক আবু নাইম ইকবাল। সনমান্দী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান খন্দকার আমিনুল হক, সনমান্দী ইউনিয়ন কৃষকলীগের সভাপতি জামাল হোসেন, নারীনেত্রী শ্যামলী চৌধুরী ,সনমান্দী ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড সদস্য হাজী ফজলুর হক, ৪নং ওয়ার্ড সদস্য ফিরোজ আহমেদ, ৮নং ওয়ার্ড সদস্য হারুন অর রশীদ মোল্লা, মহিলা সদস্য লুৎফা, শাহিনা ও স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মী ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসময় অতিথিদেরকে ফুল ও ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়।

সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা কে ক্রেস্ট তুলে দিচ্ছেন চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ

এসময় চেয়ারম্যান জিন্নাহর পক্ষ থেকে ভোটদের জন্য শরবত, জিলাপী, চা, বিস্কুট ও ঝালমুড়ি বিনামূল্যে সরবরাহ করা হয়।

স্মার্ট কার্ড নিতে আসা ভোটাররা অত্যন্ত সুষ্ঠ ও সুশৃঙ্খলভাবে স্মার্ট কার্ড নিতে পেরে চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, নির্বাচন অফিসার ও সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

স্মার্টকার্ড দিয়ে যেসব সেবাগ্রহণ করা যাবে তার মধ্যে সঠিক নাগরিক শনাক্তকরণ, সঠিক ব্যক্তির সঠিক সেবাপ্রাপ্তি নিশ্চিত করা, আঙ্গুলের ছাপের মাধ্যমে অফলাইন ভেরিফিকেশন সুবিধা, আয়করদাতা শনাক্ত নাম্বার (টিআইএন) প্রাপ্তি, ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্টপ্রাপ্তি, চাকরির জন্য, সম্পত্তি ক্রয়-বিক্রয়, ব্যাংক হিসাব খোলা ও ঋণ প্রাপ্তি, সরকারি ভাতা উত্তোলন, সরকারি ভর্তুকি ও সহায়তা প্রাপ্তি, শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তিসহ বহুবিধি কাজে সুবিধা পাওয়া যাবে। স্মার্ট কার্ড জাতীয় পরিচয়পত্রের বৈশিষ্ট্য ৩ স্তরে ২৫টির অধিক নিরাপত্তা সম্বলিত, দীর্ঘস্থায়ী ও টেকসই, সহজেই নকল করা সম্ভব নয়, বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন চালানো সম্ভব।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!