তরুণ সাংবাদিক মীমরাজ রাহুল এর ২৫ তম জন্মদিন আজ

সকালবিডি টোয়েন্টিফোর ডটকম: আজ ১৫ই মার্চ মঙ্গলবার তরুণ প্রজন্মের সাংবাদিক মোঃ মীমরাজ হোসেন রাহুল এর ২৫ তম শুভ জন্মদিন।

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলা সনমান্দী ইউনিয়নের মারব্দী গ্রামের নিজ বাড়িতে তার জন্ম। তার ছেলেবেলা নিজ গ্রামেই কেটেছে, তারপর শৈশব থেকে কিশোর, মিমরাজ হোসেন রাহুল তিনি কিশোর থেকেই একটু চঞ্চল ও মেধাবী ছিলেন। ৩ ভাই এবং ৩ বোনের মধ্যে ৫ম তম সদস্য তরুণ সাংবাদিক মোঃ মীমরাজ হোসেন রাহুল। বাবা ছিলেন ক্ষুদ্র ব্যবসায়ী, মা হলেন গৃহিনী। জন্ম তার মুসলিম পরিবারে, বাবা, মা ভাই বোনের আদরের সন্তান তিনি।

তরুণ সাংবাদিক মীমরাজ হোসেন রাহুল এর একাডেমিক লেখাপড়া করেছেন ৪৬ নং মারব্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও ম্যাধামিক পাস করেন পঞ্চমীঘাট স্কুল এন্ড কলেজ থেকে এবং উচ্চ ম্যাধমিক পাশ করেন নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজ থেকে। বর্তমানে তিনি নাজিমউদ্দীন ভূঁইয়া বিশ্ববিদ্যালয় কলেজে বিবিএ ৩য় বর্ষে অধ্যয়নত রয়েছেন।

তরুন এই কলমযোদ্ধা সাংবাদিক মীমরাজ হোসেন রাহুল

তার খুব ভালো লাগে সাংবাদিকতা করতে তিনি প্রথমে ২০১৬ সালে অনলাইন উত্তরে আলো লেখালেখি শুরু করেন। এর পর তিনি দৈনিক একুশের সংবাদ প্রতিনিধি হিসেবে কাজ করেন। বর্তমানে তিনি “ দৈনিক বাংলার চোখ” সোনারগাঁ উপজেলা প্রতিনিধি হিসেবে সুনামের সাথে দ্বায়িত্ব পালন করছেন।

এছাড়াও তিনি জনপ্রিয় অনলাইন পোর্টাল 71 বিডি ডটকম নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ টাইমসের সোনারগাঁ উপজেলা প্রতিনিধি ও সকাল বিডি ২৪ ডটকম এর বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তাছাড়া এই তরুণ সাংবাদিক মোঃ মীমরাজ হোসেন রাহুল বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে কাজ করে অসহায় ও দরিদ্র মানুষের পাশে থেকে মানুষকে সহযোগিতা করেন এবং তিনি ঢাকা দক্ষিণ পূর্বাচল প্রেসক্লাবের কার্যকারী সদস্য ও সোনারগাঁ জার্নালিস্ট ক্লাবের সদস্য। তাছাড়া বিভিন্ন সামাজিক সেচ্ছাসেবী সংগঠন কাজ করছেন ব্লাড ফর নারায়ণগঞ্জ, তারুণ্যের সোনারগাঁ, সনমান্দী জনকল্যাণ সংস্থা, বিডি ক্লিন।

তরুন এই সাংবাদিকের, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি পরিবারের সঙ্গে সময় কাটাতে বেশ পছন্দ করেন।

মোঃ মীমরাজ হোসেন রাহুল জানান, তার প্রিয় রঙ নীল ও লাল। খেতে ভালবাসেন দেশীয় যেকোনো খাবার, প্রিয় ফল আম, প্রিয় ফুল গোলাপ, পছন্দের পোশাক জিন্স-টি শার্ট, প্রিয় লেখক কাজী নজরুল ইসলাম, হুমায়ুন আহমেদ, রবীন্দ্রনাথ ঠাকুর, প্রিয় ঋতু বর্ষা, বই পড়া তার একটি বড় অভ্যাস। অবসরের বেশিরভাগ সময়ই কাটে বই পড়ে।

গান শুনতে খুব পছন্দ করেন, পছন্দের শিল্পী আসিফ আকবর, এস এম শরৎ, জেমস, হেমন্ত মুখোপাধ্যায়, এবং হলিউড মুভির প্রতি দুর্বলতা রয়েছে।

ঘুরে বেড়াতে প্রচন্ড ভালোবাসেন, তবে সবচেয়ে পছন্দের স্থান নিজের বাড়ি।

জন্মদিনের পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, সন্ধ্যায় বন্ধুদের সঙ্গে আড্ডা, পার্টির মাধ্যমেই তিনি সবার সাথে আনন্দ ভাগাভাগি করতে চান।

সবসময় ইতিবাচক মন’মানসিকতা পোষণ করেন এই সাংবাদিক। অল্প বয়সে এতো বড় সাফল্যের পেছনের সূত্র মনে করেন ‘ইতিবাচক থাকা’কে। দেশকে নিয়ে প্রচন্ড আশাবাদী তিনি। সমৃদ্ধ এবং উন্নত এক দুর্নীতিমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেন তরুণ সাংবাদিক মীমরাজ হোসাইন রাহুল।

সাংবাদিক মীমরাজ হোসেন রাহুল এর শুভ জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, প্রশাসনিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষরা।

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সকালবিডি টোয়েন্টিফোর ডটকম টিমের প্রকাশক ও সম্পাদক, সম্মানিত উপদেষ্টা মন্ডলী, বিভিন্ন শ্রেনীর প্রতিনিধি, এডমিন প্যানেলের পক্ষ থেকে সকালবিডি টোয়েন্টিফোর ডটকম সংবাদ মাধ্যমের বার্তা সম্পাদক তরুণ সাংবাদিক জনাব মোঃ মীমরাজ হোসেন রাহুল কে জন্মদিনের প্রীতি শুভেচ্ছা ও অভিনন্দন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!