পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির উদ্যোগে নাগিনা জোহা স্কুলে আলোচনা সভা

সকালবিডি টোয়েন্টিফোর ডটকম: পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির পরিচালক এইচ, এম পারভেজের সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার উপ- পরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন প্রধান, আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মদনপুর ইউনিয়নের সফল চেয়ারম্যান ও বন্দর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব গাজী এম এ সালাম।

আজ (৩০ শে অক্টোবর, রোজ- রোববার) সকাল ১০.৩০ মিনিটে বন্দর উপজেলার নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়ে ভৌতিক পরিবেশ সুন্দর ও সুসজ্জিত রাখা ও বিন বিতরণ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সোনারগাঁ স্বাস্থ্য আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সজিব রায়হান, সহকারী ম্যানেজার, অ্যাডমিন এবং কমপ্লায়েন্স মোঃ অলিউল্লাহ শেখ, নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি গোলাপ হোসেন ভূইয়া, নাগিনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম, নারায়ণগঞ্জ জেলা এনজিওর স্বমন্বয়ক ও মানব কল্যাণ পরিষদের চেয়াম্যান এম, এ মান্নন ভূইয়া বন্দর উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আলহাজ্ব আবুল কাশেম, প্রচার ও প্রকাশনা সম্পাদক জুয়েল ভূইয়া, বন্দর থানা দলিল লেখক সমিতির সিনিয়র সহ-সভাপতি আব্দুল আজিজ দেওয়ান, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সাবেক সদস্য আলহাজ্ব গাজী আরিফুল ইসলাম আলীনুর, কেওঢালা গ্রীণ কেয়ার কেজি স্কুলের প্রধান শিক্ষক হাবিবুর রহমান হাবিব, বন্দর উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক সাইদুল ইসলাম জুয়েল, মদনপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ।

চ্যানেল আই এর স্টাফ রির্পোটার আক্তার হাবিব, মাই টিভির নারাণগঞ্জ জেলা প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন মদনপুর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের সদস্য শফিকুল ইসলাম ভূইয়া, বন্দর আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব আজিজুল ইসলাম আজিজ, ৫০৫ ব্রিক্সসের মালিক আলহাজ্ব আমান উল্লাহ আমান, বি,বি,এম ব্রিক্সসের মালিক আলহাজ্ব মোক্তার হোসেন ভূইয়া, এম,বি,সি ব্রিক্সসের মালিক আলমগীর হোসেন, এস,কে,বি ব্রিক্সসের মালিক আলহাজ্ব শফিউল্লাহ, এন,বি,এম ব্রিক্সসের মালিক ইলিয়াছ মোল্লা।

সভায় বক্তারা বলেন পরিবেশ রক্ষায় শুধু বিদ্যালয়ের ছাত্র ছাত্রী নয় সবাইকে সচেতন হওয়া উচিৎ। পরিবেশ রক্ষা করতে না পারলে আমরা সবাই ঝুঁকির মুখে থাকব। শব্দ দূষণ, বায়ূ দূষণ পরিবেশ দূষণের হাত থেকে আমাদের বাঁচতে হবে। শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত, দোকান পাটের সামনে ডাস্টবিন রাখতে হবে। যাতে করে ময়লা আবর্জনা ক্লাসিফাই করে নির্দিষ্ট ডাস্টবিনে রক্ষন করা যায়। পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপনের প্রয়োজনীয়তা রয়েছে। তাই প্রত্যেককে বৃক্ষ রোপনের প্রতি গুরুত্ব দিতে হবে।গাছ একদিকে সম্পদ অন্য দিকে পরিবেশের ভারসাম্য রক্ষা করে, ছাত্র/ছাত্রীরা ক্লাসিফাই করে যাতে বর্জ্য ফেলতে পারে এবং তাদের বাড়িতে তা চর্চা করতে পারে তার জন্য তাদেরকে পরামর্শ ও পেক্টিস করানো হয়। বক্তারা পরিবেশ রক্ষায় সবাইকে সচেতন হওয়ার আহববান জানান।

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন বিন। সার্বিক সহযোগিতা করেন অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!