কাঁচপুর এ্যাপোলো হাসপাতালে এনএসভি অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত

সকালবিডি টোয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় কাঁচপুর এ্যাপোলো হাসপাতালে আজ শনিবার (১৭ই ডিসেম্বর) সরকারের জনসংখ্যা নিয়ন্ত্রণ কর্মসূচীর অংশ হিসেবে পুরুষের বন্ধ্যাকরণ কর্মসূচী এনএসভি অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়।

অপারেশন ক্যাম্প পরিচালনা করেন সহকারী পরিচালক (সি.সি.) পরিবার পরিকল্পনা, নারায়ণগঞ্জ ডাঃ মো. গোলাম সারওয়ার।

কাঁচপুর এ্যাপোলো হাসপাতালে ব্যবস্থাপনা পরিচালক মাসুম বিল্লাহ বলেন, যেসব পুরুষের কমপক্ষে দুটি জীবিত সন্তান রয়েছে ও ছোট সন্তানের বয়স কমপক্ষে ১ বছর হয়েছে এবং ভবিষ্যতে নিশ্চিতভাবে আর কোন সন্তান নিতে চান না তাদের জন্য ভ্যাসেকটমি/এনএসভি একটি নিরাপদ ও কার্যকরী জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি।

সহকারী পরিচালক (সি.সি.) পরিবার পরিকল্পনা, নারায়ণগঞ্জ জেলা ডাঃ মো. গোলাম সারওয়ার বলেন, স্থায়ী পদ্ধতি অত্যন্ত নিরাপদ ও কার্যকরী। এই অপারেশনে কোন প্রকার কাটা, ছেড়ার প্রয়োজন হয় না। যৌন ক্ষমতা ও শারীরিক শক্তি কমে না এবং সহবাসে কোন সমস্যা হয় না। স্ত্রী গর্ভসঞ্চার হওয়ার চিন্তা না থাকায় যৌন মিলনের ইচ্ছা, ক্ষমতা ও তৃপ্তি বেড়ে যেতে পারে। দীর্ঘমেয়াদী কোন পার্শ্ব-প্রতিক্রিয়া বা স্বাস্থ্য হানির ঝুঁকি নেই। অত্যন্ত সহজ ও নিরাপদ অপারেশন। অজ্ঞান করার প্রয়োজন হয় না। অপারেশনের স্থানটুকু অবশ করে নেওয়া হয়, ফলে ব্যথা পাওয়া যায় না। অপারেশনের পরে ২০-৩০ মিনিটের মধ্যে বাড়ী ফিরে যাওয়া যায়।

এই সময় উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শফিকুল ইসলাম নাদিম হাসপাতালে ডাক্তার নার্স কর্মকর্তা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!