মমতাময় নারায়ণগঞ্জ এর পক্ষ থেকে গরীবদের মাঝে ফুড প্যাক বিতরন করেন কাউন্সিলর বিন্নি

‘মমতাময় নারায়ণগঞ্জ’ প্রকল্পের পক্ষ হতে ২৪ মার্চ (বুধবার) সকাল ১০:০০ নাসিক ওয়ার্ড নং ১৩,১৪,১৫ এর কাউন্সিলর বিন্নি” গরীব ও অসহায় জনগনদের মাঝে ফুড প্যাক বিতরণ করেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও ১৩,১৪,১৫ নং ওয়ার্ডে যেসব রোগীর প্যালিয়েটিভ কেয়ার সেবাটি প্রয়োজন সবার সেবা প্রদানে সহযোগিতা দিয়ে মমতামইয় নারায়ণগঞ্জ প্যালিয়েটিভ কেয়ার এর পাশে থাকার আশাবাদ করছি বলেছেন সংরক্ষিত কাউন্সিলর বিন্নি। ইতিমধ্যে উক্ত ওয়ার্ডে প্রায় অনেক রোগীকে গৃহভিত্তিক প্যালিয়েটিভ কেয়ার সেবা প্রদান করা হচ্ছে।

উক্ত কার্য সম্পাদনায় উপস্থিত ছিলন মমতাময় নারায়ণগঞ্জ প্রকল্পের কো-অর্ডিনেটর মোঃ সাইফুল হক সাইফ, প্যালিয়েটিভ কেয়ায় সহকারী লিজা, মৌসুমি আক্তার, মেহেদুল হাসান, মুনিয়া।

‘মমতাময় নারায়ণগঞ্জ’ প্রকল্পটি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (NCC), ওয়ার্ল্ড ওয়াইড হসপিস এন্ড প্যালিয়েটিভ কেয়ার এলায়েন্স (WHPCA), ইউকে এইড (UK AID) ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (BSMMU) প্যালিয়েটিভ মেডিসিন বিভাগ–এর যৌথ সহায়তায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকায় নিরাময় অযোগ্য জীবন ও সীমিত রোগে আক্রান্ত রোগীদের যন্ত্রণা ও ভোগান্তি লাঘবে পরিচালিত হচ্ছে।

পৃথিবীতে বর্তমানে নিরাময় অযোগ্য রোগ বিস্তার লাভ করছে, এ ধরনের নিরাময় অযোগ্য রোগে আক্রান্ত মানুষ ও তাদের পরিবারের সেবা সর্ম্পকে বিজ্ঞান সম্মত সার্বিক সেবার নামই প্যালিয়েটিভ কেয়ার। নির্দিষ্ঠভাবে রোগ নিরাময়ের কোন চিকিৎসা না থাকলেও কষ্ট বা ভোগান্তি কমানোর অনেক উপায় আছে। এইসব রোগীর কষ্ট বা ভোগান্তি কমিয়ে রোগী ও তার পরিবারে জীবনের মান বাড়ানোর উদ্দেশ্যে নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনে ২০১৮ থেকে ‘মমতাময় নারায়ণগঞ্জ’ কাজ করে যাচ্ছে।
যোগাযোগের ঠিকানা: মমতাময় নারায়ণগঞ্জ, ২২৮/৩ আলী আহমদ চুনকা রোড, পশ্চিম দেওভোগ (কৃষ্ণচূড়া মোড়, নগর স্বাস্থ্য কেন্দ্র-৩, নিচ তলা), ওয়ার্ড নং-১৬, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, নারায়ণগঞ্জ। মোবাইল নাম্বার: ০১৬৪৫৭৬৮১০৬, ০১৬৪৫৭৬৮১০৯।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!