সনমান্দী জনকল্যাণ সংস্থা’র উদ্যোগে ফতেপুর সঃ প্রাঃ বিদ্যালয়ে ফ্রী ব্লাড ক্যাম্পেইন

সকালবিডি নিউজ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ৪৫ নং ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৬ই জুলাই) সনমান্দী জনকল্যাণ সংস্থার আয়োজনে জনমনে সচেতনতা বৃদ্ধি করতে ও শিক্ষার্থীদের ইউনিক আইডির জন্য এ কর্মসূচি পালন করা হয়।

৪৫নং ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত রক্তের গ্রুপ নির্ণয়ের ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ৪৫ নং ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৬৪ জন শিক্ষার্থীর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

‘আর্তের মুখে হাসি ফোটানো হয় যদি মানবতা, তবে তার শ্রেষ্ঠ সেবক হলো প্রতিটি রক্তদাতা; সুস্থ থাকলে করুন রক্তদান, হার্ট এ্যাটাকের ঝুঁকি কমান; মানবতার কল্যাণে এগিয়ে আসুন রক্তদানে- এমন সব সচেতনতা মূলক শ্লোগান মনে প্রাণে ধারণ করে সংগঠনটির স্বেচ্ছাসেবকগন বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও জনগনকে রক্তদানে উদ্বুদ্ধ করতে সচেতনতা মূলক আলোচনা সভার আয়োজন করেন।

ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাহিদা আক্তারে সভাপতিত্বে অনুষ্ঠিত আলেচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন সোনারগাঁ উপজেলার শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাংগঠনিক সম্পাদক ও ৪৫ নং ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ইন্জিনিয়ার নাজমুল হক।

এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্লাড ফর নারায়ণগঞ্জ এর কার্যকারী সদস্য মোঃ রিফাত ও জাহিদুল হক বাঁধন প্রমুখ।

ক্যাম্পেইন পরিচালনা করেন সাংবাদিক স্বেচ্ছাসেবী মোঃ মীমরাজ হোসেন রাহুল, সনমান্দী জনকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা মোঃ ফয়সাল আহমেদ, সাথে বিভিন্ন সেচ্ছাসেবীরা কাজ করেছেন ইমরান, শাহীন, মাইনউদ্দীন আদনান।

ইঞ্জিনিয়ার নাজমুল হক বলেন- সনমান্দী জনকল্যাণ সংস্থা আজ ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ইউনিকোড এর জন্য বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করছেন। বিদ্যালয় পরিচালনা কমিটির পক্ষে থেকে সনমান্দী জনকল্যাণ সংস্থা সবাইকেই ধন্যবাদ। আমাদের প্রত্যাকের প্রয়োজন রক্তের গ্রুপ নির্ণয় করানো। অনেক সময় আমাদের জরুরী রক্তের প্র‍য়োজন হলে আমরা রক্ত দান করতে পারব।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!