সোনারগাঁয়ে নারীর গর্ভে মাথার খুলিবিহীন শিশুর জন্ম

সকালবিডি টুয়েন্টিফোর ডটকমঃ সোনারগাঁ উপজেলায় ইসরাত জাহান হাওয়া (২০) নামে এক নারীর গর্ভে মাথার খুলি বিহীন এক শিশুর জন্ম হয়েছে বলে নিশ্চিত করেছেন সোনারগাঁ সেন্ট্রাল হাসপাতালের মহা ব্যবস্থাপক শফিকুল আজিম তুহিন। শিশুটি প্রসব হওয়ার আগে আল্ট্রাসনোগ্রাম করা হলে দেখা যায় বাচ্চার মাথার খুলি নেই ও অঙ্গহানি ধরা পরে। এছাড়া চেহারা অনেকটা বিকৃতি ধরনের।

পরে পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী সফল অস্ত্রোপচারের মাধ্যমে শিশুটির জন্ম হয়। বুধবার (২ জুন) দুপুর ২ টার দিকে এ ঘটনা ঘটে। ঐ নারী সোনারগাঁয়ের পানাম এলাকায় একটি বাসা ভাড়া নিয়ে স্বামীর সাথে বসবাস করে আসছেন।

ইসরাত জাহান হাওয়ার স্বামী সম্রাট জানান, শিশুটি জন্ম হওয়ার পর ডাক্তার আমাকে বলছে হাসপাতালে চিকিৎসা দেওয়া যাবে না তাই বাড়িতে নিয়ে এসেছি। এখনও বাচ্চার অবস্থা ভালো আছে।

সোনারগাঁ সেন্ট্রাল হাসপাতালের মহা ব্যবস্থাপক শফিকুল আজিম তুহিন জানান, বুধবার একজন গর্ভবতী নারী আমাদের হাসপাতালে আল্ট্রাসনোগ্রাম করতে আসে। পরে আল্ট্রাসনোগ্রাম করে দেখা যায় শিশুটির পুরো দেহ স্বাভাবিক থাকলেও মাথার খুলি নেই।

পরে ঐ নারী পরিবারের সাথে কথা বলে দুপুর ২টায় সফল অস্ত্রোপচারের মাধ্যমে শিশুটির জন্ম হলে পরিবারের কাছে শিশুটিকে হস্থান্তর করা হয়। পরে ঐ নারীকে হাসপাতালে রেখে শিশুটিকে তার স্বামী বাড়িতে নিয়ে চলে যায়।

এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, অপারেশন পরবর্তীতে রোগীর অবস্থা বর্তমানে ভালো আছে। সন্তানকে আমরা রোগীর কাছে বুঝিয়ে দিয়েছি।

অপূর্ণ বিকৃতি খুলি বিহীন শিশু জন্ম হওয়ার পর চিন্তিত হয়ে পড়েন সেই নারীর পরিবার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!