স্বপ্নের সোনারগাঁয়ের উদ্যোগে ফ্রি মেডিকেল সার্ভিস ও রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় অনলাইন গ্রুপ “স্বপ্নের সোনারগাঁ” এর উদ্যোগে ৫ শতাধিক মানুষের মাঝে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

২৭ আগষ্ট শুক্রবার সকাল ৯ ঘটিকা থেকে উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের দড়িগাঁও এলাকায় ফ্রি ক্যাম্পেইনের মাধ্যমে এ সেবা প্রদান করা হয়।

সরেজমিনে দেখা যায়, দুই জন এমবিবিএস ডাক্তার ও স্বপ্নের সোনারগাঁয়ের সদস্যরা তাদের দায়িত্ব পালন করছেন। এ সময় শতশত নারী-পুরুষ সারিবদ্ধ হয়ে চিকিৎসা সেবা গ্রহন করতে দেখা গেছে। ফ্রি ক্যাম্পেইনের মধ্যে ছিলো, রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিস নির্ণয় ও রক্ত পরীক্ষা।

অসুস্থ মানুষদের ডাক্তার দেখিয়ে আলাদা ফ্রি ওষুধ বিতরণ কক্ষ থেকে ওষুধ দিতে দেখা গেছে স্বপ্নের সোনারগাঁয়ের সদস্যদের।

স্বপ্নের সোনারগাঁয়ের প্রতিষ্ঠাতা তরিকুল ইসলাম সরকার জানান, আমরা ২০১৮ সাল থেকেই সোনারগাঁয়ে অসহায় মানুষদের জন্য আমাদের নিজস্ব অর্থায়নে সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছি। তারই ধারাবাহিকতায় আজ শম্ভুপুরা ইউনিয়নের দড়িগাঁও গ্রামে পাঁচ শতাধিক মানুষের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। ইনশাল্লাহ সোনারগাঁবাসীর সহযোগিতা পেলে আমাদের সামাজিক কার্যক্রম আরো প্রসারিত করবো।

ভার্চুয়াল এই গ্রুপের অন্যতম এডমিন আমিনুল ইসলাম জানান, স্বপ্নের সোনারগাঁ একটি অনলাইন ভিত্তিক বৃহত্তর সামাজিক সংগঠন। এখানে প্রায় ২৩ হাজার সদস্য রয়েছে এবং দুইশতাধিক সমাজকর্মী নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে। এদিন এখানে সম্পূর্ণ ফ্রিতে প্রায় ৫ শতাধিক মানুষকে ওষুধ বিতরণের মাধ্যমে সেবা প্রদান করতে সক্ষম হয়েছি। পরবর্তীতে এই ধারাবাহিকতা বজায় রেখে পুরো উপজেলায় আমাদের সেবামূকল কার্যক্রম চালিয়ে যাবো ইনশাআল্লাহ।

এসময় স্বপ্নের সোনারগাঁয়ের শতাধিক সমাজ কর্মী উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!