টাঙ্গাইল নাগরপুরে সরিষাজানী আলিম মাদ্রাসার পাশের হার শূন্য

কবির হোসেন | টাঙ্গাইল প্রতিনিধিঃ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চলতি বছর অনুষ্ঠিত দাখিল পরীক্ষায় টাঙ্গাইলের নাগরপুর উপজেলার একটি দাখিল মাদ্রাসা থেকে কোনো শিক্ষার্থী পাশ করেনি। প্রতিষ্ঠানটি হলো উপজেলার গয়হাটা ইউনিয়নের সরিষাজানি ইসলামাবাদ দারুচ্ছুন্নাহ্ আলিম মাদ্রারাসা।

এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২৭ জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহণ করলেও পাস করেনি কোনো শিক্ষার্থী। ১৯৪৫ সালে সরিষাজানি ইসলামাবাদ দারুচ্ছুন্নাহ্ আলিম মাদ্রাসাটি প্রতিষ্ঠিত হয়। মাদ্রাসাটি এমপিও ভুক্ত হয় ১৯৮৫ সালে। বর্তমানে সুপারসহ ১৩ জন শিক্ষক ও কর্মচারী রয়েছে। ষষ্ঠ থেকে আলিম পর্যন্ত শিক্ষার্থীর সংখ্যা তিন শতাধিক।

অভিভাবকরা বলেন, পরিক্ষার ফলাফল দেখেই বুঝা যায় মাদ্রাসার লেখা পড়ার মান কতটা ভালো। শিক্ষকরা সকাল ১০টা ১১টায় আসেন আবার দুপুর ১টা ২টার মধ্যেই চলে যান। লেখাপড়া নিয়ে তাদের কোন মাথা ব্যাথা নেই। যার জন্য দিন দিন কমে যাচ্ছে শিক্ষার্থীর সংখ্যা। এদিকে নজর দেয়ার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান অভিভাবকরা।

অকৃতকার্য কয়েক জন শিক্ষার্থী বলেন, প্রশ্ন অনেক কঠিন ছিল। যার কারনে সবাই ফেল করেছি।
মাদ্রাসার সুপার মাও. গোলাম রব্বানী বলেন, বিগত বছর গুলোতে ফলাফল অনেক ভালো ছিল। ছাত্র ছাত্রীরা ভালো ভাবে লেখাপড়া করলে অবশ্যই রেজাল্ট ভালো হতো। তবে সকল ছাত্র-ছাত্রী ফেল করার পিছনে শিক্ষকদের গাফলতি আছে কিনা তা খতিয়ে দেখা হবে বলেও তিনি বলেন।

নাগরপুর উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমদ বলেন; ইসলামাবাদ দারুচ্ছুন্নাহ আলিম মাদরাসার ২৭ শিক্ষার্থীর একজনও কেন পাশ করলো না এই বিষয়ে ব্যাখ্যা চাওয়া হয়েছে। প্রতিষ্ঠান থেকে ব্যাখা পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!