সোনারগাঁও করোনা সংক্রমণ প্রতিরোধে “স্বপ্নের কাঁচপুর”

আবুল হাসনাতঃ করোনা সংক্রমণ প্রতিরোধে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে কাঁচপুর ইউনিয়নের গুরুত্বপূর্ণ পয়েন্টে একযোগে ০৭ (সাত টি) টিমে বিভক্তি হয়ে সাধারণ দরিদ্র জনগনের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটেলাইজার বিতরণ করে তাছাড়া কাঁচপুরের পুরান বাজার, সোনাপুরের কাঁচা বাজার, অলিতে গলিতে এবং যানবাহনে জীবানু নাশক স্প্রে করে সচেতনতা কার্যক্রম চালাচ্ছেন একদল তরুণ।

বুধবার (২৫ মার্চ) সকাল থেকে সোনারগাঁওয়ের কাঁচপুরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চলাচলকারী যানবাহনে স্প্রে করে স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নের কাঁচপুরের সদস্যরা। এসময় চালক ও যাত্রীদের শরীরেও জীবানু নাশক স্প্রে করেন তারা। সেই সাথে তাদের করোনা ভাইরাস প্রতিরোধে নানা সচেতনতামূলক পরামর্শ ও জীবাণু নাশক হ্যান্ড সেনিটাইজার বিতরণ করেন।

স্বপ্নের কাঁচপুরের এই কার্যক্রমে মাসুম , মমিন , তানজিম,অনিক, রাজন, শামিম, নাছিরসহ গ্রুপের প্রায় শত স্বেচ্ছাসেবি উপস্থিত ছিলেন ।এই সময় তারা আরো জানান, উন্নত বিশ্বে প্রতিটি অঞ্চলের যানবাহন স্প্রে করা হচ্ছে, আমাদের দেশেও এমনটা প্রয়োজন। বিশেষকরে বিদেশ ফেরত লোকজন সঠিকভাবে কোয়ারেন্টিনের নিয়ম মানছেন না। তাই সোনারগাঁওয়ের প্রতিটি অঞ্চলে সচেতনতা বাড়ানো প্রয়োজন।

এসময় তাদের সাথে সার্বিক কার্যক্রম পরিচালনায় সহায়তা করেন সোনারগাঁও থানা পুলিশের উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হক। তিনি বলেন, তরুণদের এমন উদ্যোগে থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আর সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানাচ্ছি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!