পরিবেশ ও বন মন্ত্রী বলেন ঢাকার আশেপাশের ইটভাটাই পরিবেশ দূষণের মুল কারন

মোহাম্মদ মামুন রেজা , স্টাফ রিপোর্টার:

বায়ু দূষণের মূল কারণ ইটভাটার কালো ধোঁয়াও নদী গর্ভে ও খালবিলে জমে থাকা বিভিন্ন মেল-কারখানার বর্জ্য বললেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ ও বন মন্ত্রী শাহাব উদ্দিন।পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী জনাব মো. শাহাব উদ্দিন বাংলাদেশ জাতীয় সংসদের আসন নং ২৩৫ (মৌলভীবাজার-১) থেকে নির্বাচিত সংসদ সদস্য।
তিনি আরো বলেন, পরিবেশ দূষণ মুক্ত করতে হলে খালবিল নদীনালা দূষণ মুক্ত করতে হবে। ঢাকার আশে-পাশে থেকে ইটভাটা অপস্রারণ করতে হবে। ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ এর সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এর জন্মদিনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শনিবার(২৯ ফেব্রুয়ারী) ধামরাই পৌরসভার ধামরাই সিটি সেন্টারে এ জন্মদিনের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় ঢাকাজেলা সহ উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীর সমাগমেএক আনন্দগন মুহূর্তের পরিবেশ তৈরি হয়।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইনজীবি আবুল কাশেম রতন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মাসুম খান, পৌর আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র গোলাম কবীর,উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) সামিউল হক, ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা,উপজেলা যুবলীগনেতা হাফিজুর রহমান হাফিজ ও হারুনুর রশিদ রুকন, সহ পৌর যুবলীগের সাধারণ সম্পাদক সানাউল্লাহ হক সুজন, সহ-সভাপতি আলী খান, যুবলীগ নেতা শাহীন দেওয়ান প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!