তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ৫ ঘন্টা ব্যাপী রক্তক্ষয়ী সংঘর্ষ- আহত অর্ধশতাধিক

সামিয়া, ফরিদপুর:

ফরিদপুরের ভাঙ্গা ও গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার সীমান্তবর্তী কুমার নদী দ্বারা বিভক্ত দুই ইউনিয়নের লোকজনের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রায় ৫ ঘন্টা ব্যাপি রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সংঘর্ষে উভয় পক্ষের প্রায় অর্ধশতাধিক লোক আহত হয়। মারাত্মক আহতদের স্থানীয় ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

সোমবার দুপুরে দুই উপজেলার সীমান্তবর্তী রাজশ্বরদী ও ভাজন্দী এলাকায় এ ঘটনা ঘটে।
এলাকায় চরম উত্তেজনা বিরাজ করে।

পুলিশ ও এলাকাবাসি জানান, সোমবার দুপুরবেলা গাছের আম পাড়া নিয়ে দুই পক্ষের মধ্যে কথাকাটাকাটি একপর্যায়ে প্রতিপক্ষ ভাঙ্গা উপজেলার ঘারয়া ইউনিয়নের রাজশ্বরদী গ্রামের লোকজন মুকসুদপুর ইউনিয়নের লোকজন মুকসুদপুর ইউনিয়নের ভাজন্দী গ্রামের সিয়াম নামে এক কিশোরকে বেদম মারধোর করে। এ ঘটনা এলাকায় ছড়িয়ে পরলে কুমার নদ দ্বারা দুই ভাগে বিভক্ত ভাজন্দী ও রাজশ্বরদী গ্রামের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। পরে এই ঘটনা আঞ্চলিকতায় রুপ নিয়ে দুই ইউনিয়নের ঘারয়া ও দিগনগরের লোকজন এ সংঘর্ষে জড়িয়ে পড়ে। ৫ ঘন্টা ব্যাপি চলা এই সংঘর্ষে উভয় পক্ষের অর্ধশতাধিক ব্যাক্তি আহত হন। আহতদের মধ্যে প্রায় ৪০ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়েছে বলে স্থানীয় গ্রাম ডাক্তার জাকির হোসেন জানান।
পরে খবর পেয়ে দুই উপজেলা মুকসুদপুর ও ভাঙ্গা থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রেন আনেন। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

মুকসুদপুর থানার অফিসার ইনচার্জ মীর্জা আবুল কালাম আজাদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে দুই থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
পরিস্থিতি এখন স্বাভাবিক আছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!